নেতাজি জন্মশতবর্ষ ১২৫ তম দিবস উপলক্ষে পশ্চিম বাংলা থেকে কমিটিতে থাকছেন তিন জন

কলকাতা থেকে মনোয়ার ইমাম: নেতাজি জন্মশতবর্ষ ১২৫ তম দিবস উপলক্ষে পশ্চিম বাংলা থেকে কমিটিতে গুরুত্ব পাচ্ছে তিন জন। আজ রোববার একথা জানিয়েছেন নেতাজি সুভাষচন্দ্র বসু জন্মশতবর্ষ উদযাপন কমিটির সভাপতি এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

তিনি বলেন, পশ্চিম বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও সাবেক মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য এবং পশ্চিম বাংলার প্রদেশ কংগ্রেস সভাপতি ও ভারতের লোকসভার বিরোধী দলের নেতা অধীর চৌধুরীরসহ কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয় ও দেবশ্রী চৌধুরী ঠাঁই পেয়েছেন এবং লোকসভার সংসদ ও বিজেপির পশ্চিম বাংলা রাজ্য সভাপতি শ্রী দিলীপ ঘোষ ও চলচ্চিত্র জগতের খ্যাতিমান অভিনেতা ও সুপার স্টার শ্রী মিঠুন চক্রবর্তীকে নেওয়া হয়েছে কমিটিতে। এই গুরুত্বপূর্ণ কমিটির সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন ভারত এর স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং এবং ভারতের অর্থ মন্ত্রী নির্মলা সিতারাম এবং নেতাজি সুভাষচন্দ্র বসুর পরিবারের সদস্য আছেন। সেই সঙ্গে ভারত এর বিভিন্ন যায়গায় থেকে মোট ৮৫ জনের কোর কমিটি তে ঠাঁই পেয়েছেন নেতাজির হাতে গড়া আজাদ হিন্দু ফৌজের প্রাক্তন সদস্য ও তার পরিবারের সদস্যরা।

নেতাজি সুভাষচন্দ্র বসু জন্মশতবর্ষ উপলক্ষে ধূমধাম অনুষ্ঠান কর্মসূচি পালন করা হবে বলে জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।