সেই অবন্তিকা বড়াল ৩ দিনের রিমান্ডে

বিশেষ প্রতিবেদক: পিকে হালদারের বান্ধবী অবন্তিকা বড়ালকে জিজ্ঞাসাবাদের জন্য ৩ দিনের রিমান্ড মঞ্জুর।

অর্থপাচারে সহযোগিতার অভিযোগে ও অবৈধ সম্পদ অর্জনের মামলায় আদালত তাকে এই রিমান্ড দেয়।

রিলায়েন্স ফাইন্যান্স ও এনআরবি গ্লোবাল ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক প্রশান্ত কুমার হালদারের (পিকে হালদার) সহযোগী ও বান্ধবী অবন্তিকা বড়ালের তিন দিনের রিমান্ড মন্জুর করেছেন আদালত। আজ বুধবার (১৩ জানুয়ারি) ঢাকার সিনিয়র স্পেশাল জজ কে এম ইমরুল কায়েশের আদালত তার রিমান্ড মঞ্জুর করেন।

এদিন দুদকের দায়ের করা মামলায় তদন্ত কর্মকর্তা উপ-পরিচালক মো. সালাহউদ্দিন অবন্তিকাকে তিন দিনের রিমান্ড চেয়ে আদালতে হাজির করা হয়। এ সময় আসামি পক্ষের আইনজীবী রিমান্ড বাতিলের আবেদন করেন। অপরদিকে, দুদকের আইনজীবী মীর আহমেদ আলী সালাম রিমান্ডে নেয়ার পক্ষে যুক্তি তুলে ধরেন।

উভয় পক্ষের শুনানি শেষে বিচারক ৩ দিনের রিমান্ডে নেয়ার আদেশ দেন।

এরআগে পি কে হালদারের ‘বান্ধবী’ অবন্তিকা গ্রেফতার করে দুদকের একটি টিম। এনআরবি গ্লোবাল ব্যাংক ও রিলায়েন্স ফাইন্যান্স লিমিটেডের সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) প্রশান্ত কুমার (পিকে) হালদারের বান্ধবী অবান্তিকা বড়ালকে আজ বুধবার (১৩ জানুয়ারি) গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

জানা গেছে, দুদকের উপ-পরিচালক মো. সালাউদ্দিনের নেতৃত্বে একটি দল ধানমন্ডি থেকে অবান্তিকা বড়ালকে গ্রেপ্তার করে দুদক কার্যালয়ে নিয়ে আসে।

এর আগে বাংলাদেশের পলাতক আসামি প্রশান্ত কুমার হালদারের বিরুদ্ধে শুক্রবার (৮ জানুয়ারি) রেড নোটিশ জারি করে ইন্টারপোল। বাংলাদেশ পু‌লি‌শের ন্যাশনাল সেন্ট্রাল ব্যুরো (এনসিবি) অর্থাৎ ইন্টারপোলের ঢাকা শাখার অনুরোধে ইন্টারপোল এ রেড নোটিশ জারি করা হয়।