পশ্চিমবঙ্গে হাইকোর্টের নির্দেশ অমান্য করে গঙ্গাস্নানে লক্ষাধিক ভক্ত

কলকাতা থেকে মনোয়ার ইমাম: হাইকোর্টের নির্দেশ অমান্য করে গঙ্গাস্নান করলেন তীর্থযাত্রীরা। আজ শুক্রবার সকালে ভারতের পশ্চিমবঙ্গের দক্ষিণ চব্বিশ পরগনা জেলার গঙ্গাসাগর মহাকুম্ভ মেলায় মকরকান্ত্রীতে গঙ্গাস্লান করলেন লক্ষ লক্ষ ভক্ত।

এদিন খুবই সকালে কপিল মনির আশ্রম এ পূজা দিয়ে পবিত্র গঙ্গাস্লান করতে নামেন ভারতের বিভিন্ন যায়গায় থেকে আসা লক্ষ লক্ষ সনাতন ধর্মাবলম্বী মানুষ। এই কুম্ভমেলা উপলক্ষে কলকাতা হাইকোর্টের নির্দেশ ছিল বর্তমানে করোনা ভাইরাসের নিয়ম অনুযায়ী সব নিয়ম কানুন মানতে হবে সকলের। কিন্তু বাস্তবে তা দেখা যায়নি। সামাজিক দূরত্ব বজায় রাখা দুরের কথা,সবাই মিলে মিশে একাকার।

প্রশাসনের কিছুই করার সুযোগ দেয়নি তীর্থযাত্রীরা। সবকিছুর আগে স্লান করতে নামেন পূর্ণ স্লান কারীরা। তবে প্রশাসন ছিল সজাগ। কোন অপ্রীতিকর ঘটনা এড়াতে নজর দারি চালিয়ে গেছেন পুলিশ। সেই সঙ্গে সাগরে নজরদারি রাখতে সজাগ দৃষ্টি রাখতে হয়েছে বা নৌবাহিনীর সদস্যদের। সেই সঙ্গে প্রস্তুত রাখা হয়েছিল দূর্যোগ ব্যবস্থাপনা মোকাবেলা বাহিনীর সদস্যদের।

তবে যারা খুবই অসুস্থ হয়ে পড়েন তাদের হেলিকপ্টার যোগে কলকাতা হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাছাড়া বিভিন্ন এন জি ও এবং সরকারের স্বাস্থ্য কমীরা শিবির করে তীর্থ যাত্রীদের সেবা করতে প্রস্তুত ছিল। এখন পর্যন্ত কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি।