কদমতলীতে নকল তারের কারখানায় র‌্যাব-১০ এর ভ্রাম্যমাণ আদালতে ৫ জনকে কারাদন্ড ও ২৪ লক্ষ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক: ঢাকার কদমতলীতে নকল বৈদ্যুতিক তারের কারখানায় র‌্যাব-১০ এর ভ্রাম্যমাণ আদালতে ৫ জনকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড ও ২৪ লক্ষ টাকা জরিমানা।

প্রতিষ্ঠালগ্ন থেকেই র‌্যাব দেশের সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষে সবধরনের অপরাধীকে আটক করে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। এছাড়া প্রতারণা ও জালিয়াতি দমন র‌্যাবের একটি গুরূত্বপূর্ণ ও চলমান অভিযান। র‌্যাবের এই অভিযান দেশের সকল মহলে প্রশংসিত হয়েছে ।

গতকাল রোববার (১৭ জানুয়ারি) র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ সারোয়ার আলমের পরিচালনায় র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল রাজধানীর কদমতলী এলাকায় মোবাইল কোর্ট কার্যক্রম সম্পন্ন করেন।

এসময় ভ্রাম্যমাণ আদালত রাজধানীর কদমতলী এলাকায় অনুমোদনহীন ভেজাল এবং নিম্নমানের বৈদ্যুতিক তার, উৎপাদন, বিক্রয় ও বাজারজাতকরণ করায় উৎপাদনকারী ৪টি প্রতিষ্ঠানকে মোট নগদ ২৪ লক্ষ টাকা জরিমানা এবং ৫ জন’কে বিভিন্ন মেয়াদে কারাদন্ড প্রদান করেন।

প্রাথমিক অনুসন্ধানে জানা যায়, দীর্ঘদিন ধরে এই অসাধু ব্যবসায়ীরা অনুমোদনহীন ভেজাল ও নিম্নমানের বৈদ্যুতিক তার উৎপাদন, বিক্রয় ও বাজারজাত করে আসছিল।