রাজধানীতে অবৈধ বিদেশী ঔষধসহ দুইজন গ্রেফতার

কোতয়ালীতে ৬৮৯৭০ পিস অবৈধ বিদেশী ঔষধসহ আটক মুক্তার হুসাইন ও আকতার হুসাইন -ছবি সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর কোতয়ালীতে ৬৮৯৭০ পিস অবৈধ বিদেশী ঔষধসহ দুই ঔষধ কালোবাজারী গ্রেফতার করেছে র‌্যাব-১০ এর আভিযানিক দল।

র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। র‌্যাব নিয়মিত জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, অস্ত্রধারী অপরাধী, ছিনতাইকারীসহ কালোবাজারী ও চোরাচালানকারীদের গ্রেফতারে নিয়মিত অভিযান চালিয়ে আসছে।

এরই ধারাবাহিকতায় গত সোমবার (২২ ফেব্রুয়ারী) বিকেলে র‌্যাব- ১০ এর একটি আভিযানিক দল রাজধানী ঢাকার কোতয়ালী থানাধীন ভূইয়া মেডিসিন মার্কেট এলাকায় দুটি পৃথক অভিযান ১৩,০০,০০০/- (তের লক্ষ) টাকা মূল্যের ৬৮৯৭০ পিস বিক্রয় নিষিদ্ধ অবৈধ বিদেশী ঔষধ সামগ্রীসহ ঔষধ কালোবাজারী চক্রের ০২ সদস্যকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত ব্যক্তিদের নাম ১। মোঃ মুক্তার হুসাইন (৩০) ও ২। মোঃ আকতার হুসাইন (৩০) বলে জানা যায়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেফতারকৃত ব্যক্তিরা পেশাদার ঔষধ কালোবাজারী চক্রের সদস্য। তারা দীর্ঘদিন যাবত অবৈধভাবে বিভিন্ন বিদেশী কোম্পানির ঔষধ সামগ্রী কালোবাজারী ও চোরাচালানের মাধ্যমে বাংলাদেশ সরকারের শুল্ক ফাঁকি দিয়ে মজুদ ও বিক্রয় করে আসছিল।

গ্রেফতারকৃতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় পৃথক দুটি মামলা হয়েছে।