রাজধানীর চকবাজারে ২৫ জুয়াড়ি গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর চকবাজারে র‌্যাবের পৃথক অভিযানে ২৫ জুয়াড়ি গ্রেফতার করেছে।

র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। র‌্যাব নিয়মিত জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, অস্ত্রধারী অপরাধী, মাদক, ছিনতাইকারীসহ ক্যাসিনোর (জুয়াড়ি) বিরুদ্ধে অভিযান চালিয়ে আসছে।

এরই ধারাবাহিকতায় আজ শনিবার (৬ মার্চ) রাতে র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল রাজধানী ঢাকার চকবাজার মডেল থানাধীন ১৭/২, রহমতগঞ্জ লেন এলাকায় একটি অভিযান চালিয়ে জুয়ার আসর হতে জুয়া খেলা অবস্থায় ২২ জন জুয়াড়িকে গ্রেফতার করে। গ্রেফতারকৃতরা হচ্ছে  সিদ্দিক (৩২), আশ্রাফ (৩০), রফিক (৪৬), শুক্কুর মিয়া(৫২), শোয়েব (৩১), রুবেল (৩৬), করিম (৪৯), হাবিব (৫০),  হারুন (৪০), মাছুম হোসেন (৩০) শেখ মোঃ রাজু (৩৮), জয়নাল আবেদীন (৬০), নিজাম উদ্দিন (৫০) ও ফিরোজ (৪৮)। এসময় তাদের নিকট থেকে খোলা অবস্থায় জুয়া খেলার কার্ড (তাস), ১ টি জুয়া খেলায় ব্যবহৃত হিসাব রক্ষন খাতা, ১৪টি মোবাইল ফোন ও নগদ- ৬১ হাজার ৩শ টাকা উদ্ধার করা হয়।

এছাড়া গতকাল শুক্রবার (৫ মার্চ), রাত ১১ টার দিকে র‌্যাব- ১০ এর অপর একটি আভিযানিক দল রাজধানী ঢাকার চকবাজার থানাধীন কামাল বাগ এলাকায় অপর একটি অভিযান চালিয়ে জুয়ার আসর হতে জুয়া খেলা অবস্থায় ১০ জন জুয়াড়িকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃতরা হচ্ছে বিমল সাংমা (২৭), শহিদ (২০), মোঃ টিপু সুলতান (৩০), রফিক (২৫), সোলায়মান (২৩), আলা উদ্দিন (৩৮), হানিফ (৪৬), ফারুক (৪০), ছালেক (৪০) ও মোঃ দিদার (২৪)।

এসময় তাদের নিকট থেকে খোলা অবস্থায় ১৫৬ (একশত ছাপ্পান্ন) পিস জুয়া খেলার কার্ড(তাস), ৮টি মোবাইল ফোন ও নগদ- ১২ হাজার ৯ শ’ ৬০ টাকা উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃত ব্যক্তিরা পেশাদার জুয়াড়ি। তারা দীর্ঘদিন যাবৎ একে অন্যের সাথে জুয়া খেলে সমাজে বিশৃঙ্খলা সৃষ্টি করছে এবং জুয়া খেলার মাধ্যমে নিজেদের সর্বস্ব হারাচ্ছে।

গ্রেফতারকৃত ব্যক্তিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা রুজু করা হয়েছে।