মোহাম্মদপুর অর্ধ কোটি টাকা মূল্যের হেরোইনসহ ২ জনকে গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর মোহাম্মদপুর এলাকা হতে চালের ট্রাকে করে লুকিয়ে আনা অর্ধ কোটি টাকা মূল্যের হেরোইনসহ ২জনকে গ্রেফতার করেছে র‌্যাব।

সমাজে মাদকের ভয়াল থাবার বিস্তার রোধকল্পে মাদক বিরোধী অভিযানে অন্যান্য আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি র‌্যাব নিয়মিত আভিযানিক কার্যক্রমের মাধ্যমে মাদকের চোরাচালান, চোরাকারবারী, চোরাচালানের রুট, মাদকস্পট, মাদকদ্রব্য মজুদকারী ও বাজারজাতকারীদের চিহ্নিত করে তাদের গ্রেফতারসহ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করে যাচ্ছে।

র‌্যাব-২ সব সময়ই মাদকের বিরুদ্ধে বলিষ্ঠ অবদান রেখে চলেছে। র‌্যাব-২ এর একটি আভিযানিক দল গোপন তথ্যের ভিত্তিতে জানতে পারে, মাদক ব্যবসায়ীদের একটি চক্রের কতিপয় সদস্য মাদকের একটি বড় চালান সীমান্ত এলাকা হতে সাভার হয়ে রাজধানী ঢাকার উদ্দেশ্যে আসছে।

এমন তথ্যের ভিত্তিতে র‌্যাব-২ মাদক চালানটি আটক করার জন্য গোয়েন্দা নজরদারি শুরু করে এবং চালানটির গতিবিধি অনুসরণ করতে থাকে। আজ সোমবার (৮ মার্চ) দুপুর আড়াইটার দিকে র‌্যাব-২ এরআভিযানিক দল রাজধানীঢাকার মোহাম্মদপুর থানাধীন কৃষিমার্কেট এলাকায় রাস্তার উপর বিশেষ চেক পোষ্ট বসিয়ে আন্তঃ জেলা মাদককারবারী চক্রের সদস্য আনোয়ার (২২), গোদাগাড়ী, রাজশাহী এবং শ্রী কান্তিভিশন (৩০), গোদাগাড়ীকে গ্রেফতার করে।

এসময় তাদের কাছ থেকে অর্ধ কোটিটাকা মূল্যের আধা কেজি হেরোইন, চাউলের বস্তা ভর্তি ১টি উদ্ধার করা হয়।

প্রাথমিক অনুসন্ধান ও জিজ্ঞাসাবাদে জানা যায়, সে দীর্ঘ দিনধরে দেশের বিভিন্ন এলাকা হতে মাদক বহন করে নিয়ে আসে এবং তা রাজধানীর বিভিন্ন মাদককারবারীদের নিকট হস্তান্তর করে। তাদের অন্যান্য সহযোগীরা অবৈধভাবে চোরাচালানের মাধ্যমে হেরোইন দেশে নিয়ে আসে এবং আইন-শৃংখলা বাহিনীর চোখ এড়িয়ে দেশের অভ্যন্তরে বিভিন্ন স্থানে হেরোইন পৌঁছানোর জন্য পণ্যবাহী গাড়ী ব্যবহারের কৌশল অবলম্বন করে থাকে বলে জানায়।

গ্রেফতারকৃতদের থেকে প্রাপ্ত গুরুত্বপূর্ণ তথ্য যাচাই বাচাই করে ভবিষ্যতে র‌্যাব-২ এ ধরনের মাদক বিরোধী অভিযান অব্যাহত রাখবে।