দুর্নীতি প্রতিরোধে এমপি স্মৃতির ব্যতিক্রম উদ্যোগ

নিজস্ব প্রতিবেদক : দুর্নীতি অনিয়ম এবং স্বজনপ্রীতি বন্ধে এক ব্যতিক্রম উদ্যোগ গ্রহণ করেছেন গাইবান্ধা-৩ (সাদুল্লাপুর-পলাশবাড়ী) আসনের সংসদ সদস্য এবং বাংলাদেশ কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক এ্যাড.উম্মে কুলসুম স্মৃতি।

তার সংসদীয় আসনে বয়স্কভাতা, বিধবাভাতা ও প্রতিবন্ধী ভাতার জন্য কেউ টাকা দাবী করলে সাথে সাথে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে বলে সাফ জানিয়েছেন।

শুধু তাই নয়, কারও বিরুদ্ধে এমন অভিযোগ উঠলে বা কেউ টাকা দাবী করলে সরাসরি ফোন কল কিংবা লিখিত বা যে কোনো মাধ্যমে জানানোর আহ্বান জানিয়েছেন এ্যাড.উম্মে কুলসুম স্মৃতি। এর পাশাপাশি সাদুল্লাপুর এবং পলাশবাড়ী উপজেলার উপজেলা নির্বাহী অফিসার বরাবর যোগাযোগ করারও আহ্বান জানান তিনি।

গতকাল বৃহস্পতিবার (১১ মার্চ) এ্যাড.উম্মে কুলসুম স্মৃতি এমপি. তার ব্যক্তিগত ফেসবুক আইডিতে এক পোস্টের মাধ্যমে তিনি এ আহ্বান জানান।

সামাজিক যোগাযোগ মাধ্যমে এমন পোস্ট দেয়ার সাথে সাথে শত শত লাইক এবং শেয়ার হয়। সংসদ সদস্য উম্মে কুলসুম স্মৃতির এমন সিদ্ধান্তকে সাদরে গ্রহণ করেছে তার সংসদীয় আসনের বাসিন্দারা। সামাজিক যোগাযোগ মাধ্যমেও ব্যাপক প্রসংশায় ভাসছেন তিনি।

উম্মে কুলসুম স্মৃতির ফেসবুক পোস্টে মামুন সর্দার নামের এক ব্যক্তি মন্তব্য করেছেন, `ডিজিটাল বাংলাদেশে আমরা এ রকম এম পি দেখতে চাই, ধন্যবাদ আমাদের কৃষক লীগের গর্ব, এম,পিকে।‘ কাজী মো: ফয়সার নামে অপর একজন মন্তব্য করেছেন, `আপনার মত যদি বাংলাদেশের সকল এম,পিরা যদি উদ্যোগ নিত তাহলে আর বাংলাদেশের দুর্নীতি থাকত না আপনার জন্য শুভকামনা রইল।‘

পাঠকদের জন্য সংসদ সদস্য উম্মে কুলসুম স্মৃতির ফেসবুক পোস্টটি হুবহু তুলে ধরা হলো:

সতর্কতা বিজ্ঞপ্তি: অত্র পলাশবাড়ী/সাদুল্যাপুর উপজেলার সকল বয়স্কভাতা, বিধবাভাতা ও প্রতিবন্ধী ভাতার জন্য যারা অনলাইনে আবেদন করেছেন এবং মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সাধারণ মানুষের জন্য যে সকল ভাতা দিচ্ছেন সে সকল ভাতা গ্রহণ করতে কোন টাকার প্রয়োজন হয় না। কেউ কোনো টাকার দাবি করে সরাসরি আমাদের মাননীয় সংসদ সদস্য এ্যাড. উন্মে কুলসুম স্মৃতি মহোদয় অথবা উপজেলা নির্বাহী অফিসার বরাবর যোগাযোগ করার জন্য অনুরোধ করা হলো।‘