বাংলাদেশ সোসাইটি অফ কেমিক্যাল সাইন্টিস্ট এর এক্সিকিউটিভ মিটিং

নিজস্ব প্রতিবেদক: হাজার বছরের সেরা বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদ্‌যাপন উপলক্ষে বুধবার (১৭ মার্চ) বাংলাদেশ সোসাইটি অফ কেমিক্যাল সাইন্টিস্ট এর ১৩তম এক্সিকিউটিভ মিটিং।অনুষ্ঠিত হয়েছে।

মহাখালীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের টিচার্স লাউঞ্জে অনুষ্ঠিত এই মিটিংয়ে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় প্রধানমন্ত্রীর সাবেক মুখ্য সচিব মোঃ আব্দুল করিম। হাসপাতালের চেয়ারম্যান ও বাংলাদেশ সোসাইটি অফ কেমিক্যাল সাইন্টিস্ট এর সভাপতি প্রীতি চক্রবর্ত্তী, সিআইপির সভাপতিত্বে এই অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন তেজগাঁও কলেজের প্রিন্সিপাল ও সোসাইটির সহসভাপতি মোঃ আব্দুর রশিদ।

সোসাইটির সাধারণ সম্পাদক মোঃ সেরাজুল ইসলাম খান প্রধান বক্তা হিসেবে নিজের বক্তব্যে বলেন, ‘বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর উপলক্ষে দেশ ও সমাজের নানাবিধ গবেষণা ও দক্ষতা উন্নয়নে বাংলাদেশ সোসাইটি অফ কেমিক্যাল সাইন্টিস্ট অগ্রণী ভূমিকা রাখবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে উজ্জ্বীবিত হয়ে তার জন্মশতবার্ষিকীতে তার স্বপ্নের স্বনির্ভর সোনার বাংলা গড়ার প্রত্যয়ে আমরা সবাই মিলে দেশ ও দশের উন্নয়নে একত্রে মিলিত হয়ে কাজ করবো’।

এছাড়াও উক্ত অনুষ্ঠানে ঢাকা, রাজশাহী, চট্টগ্রামসহ দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের কেমিস্ট্রি/বায়োকেমিস্ট্রি/এপ্লাইড কেমিস্ট্রি এর শিক্ষকবৃন্দ ও গবেষকগণ উপস্থিত থেকে নিজেদের মূল্যবান মতামত প্রদান করেন।