কুরাজনীতির কারণে বিএনপি রাস্তায় আস্তাকুড়ে নিক্ষিপ্ত হয়েছে-নানক

নিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেন, কুরাজনীতির কারণে বিএনপি এখন রাস্তায় আস্তাকুড়ে নিক্ষিপ্ত হয়েছে। তাই রাজনীতির সঠিক ধারায় বিএনপিকে ফিরে আসার আহবান জানান তিনি।

রবিবার (২১ মার্চ) সন্ধ্যায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহামানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে ঢাকা কেন্দ্র এবং ইআরসির যৌথ উদ্যোগে “মুজিবর, পিতা মুজিব এবং সোনার বাংলাদেশ” শীর্ষক আলোচনা সভায় জাহাঙ্গীর কবির নানক এসব কথা বলেন।

তিনি আরো বলেন, বাঙালি, বাংলাদেশ, বঙ্গবন্ধু ও স্বাধীনতা এক ও অভিন্ন। বঙ্গবন্ধুর নেতৃত্বে অনুপ্রাণিত হয়ে একাত্তরের মুক্তিযুদ্ধে বাংলাদেশের স্বাধীনতা ছিনিয়ে এনেছিল মুক্তিকামী জনতা।
আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বলেন, নতুন প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরার পাশাপাশি স্বাধীনতা বিরোধী চক্রের বিরুদ্ধে সোচ্ছার আন্দোলন গড়ে তুলতে হবে।

আলোচনা সভায় আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষে এবং স্বাধীনতার সূর্বণজয়ন্তীতে সাম্প্রদায়িক হামলার মধ্যদিয়ে বাংলাদেশকে বিশ্ব দরবারে খাটো করার ষড়যন্ত্র চালাচ্ছে স্বাধীনতা বিরোধী চক্র। এদের বিরুদ্ধে সকলকে সচেষ্ট থাকতে হবে। সকল ষড়যন্ত্র উপেক্ষা করে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বির্নিমানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেতৃত্ব এবং উন্নয়নের ওপর আস্থা রেখেছে দেশের জনগন।

অনুষ্ঠানে মূল আলোচক হিসেবে অনলইনে সংযুক্ত হন, জাতীয় অধ্যাপক এবং বঙ্গবন্ধু জন্ম শতবার্ষিকী উদযাপন বাস্তবায়ন কমিটির চেয়ারম্যান অধ্যাপক রফিকুল ইসলাম।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ও আইইবি’র প্রাক্তন প্রেসিডেন্ট প্রকৌশলী মো. আবদুস সবুর। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি)’র সম্মানী সাধারণ সম্পাদক প্রকৌশলী মো. শাহাদাৎ হোসেন (শীবলু),পিইঞ্জ.।
সম্মানিত আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, আইইবি’র ভাইস প্রেসিডেন্ট প্রকৌশলী মো. নূরুজ্জামান, প্রকৌশলী খন্দকার মনজুর মোর্শেদ, প্রকৌশলী মোহাম্মদ হোসাইন, প্রকৌশলী এস.এম মনজুরুল হক মঞ্জু।

অনুষ্ঠানে আইইবি ঢাকা কেন্দ্রের সম্মানী সম্পাদক প্রকৌশলী কাজী খায়রুল বাশারের সঞ্চালনায় সভাপতিত্ব করেন, ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি)’র প্রেসিডেন্ট প্রকৌশলী মো. নূরুল হুদা।