পশ্চিম বাংলার ভোটে থাকছে ৯৯৬ কোম্পানি কেন্দ্রীয় সামরিক বাহিনী

বিধানসভা নির্বাচন

কলকাতা থেকে মনোয়ার ইমাম : পশ্চিম বাংলার বিধানসভা নির্বাচন মোতায়েন থাকছে ৯৯৬ কোম্পানি কেন্দ্রীয় সামরিক বাহিনী।

রাজ্যে আইন শৃঙ্খলা বজায় রাখতে এবং অবাধ ও সুষ্ঠু এবং নিরপেক্ষ ও শান্তিপূর্ণ নির্বাচন করতে পশ্চিম বাংলায় বিধান সভা নির্বাচন নামানো হচ্ছে মোট ৯৯৬ কোম্পানি কেন্দ্রীয় সামরিক বাহিনীর সদস্যদের।

সেই সঙ্গে প্রতিটি বুথে থাকছে দুই জন করে কেন্দ্রীয় বাহিনী র সদস্যরা এবং সঙ্গে পশ্চিম বাংলা পুলিশ এর একজন লাটি,ধারী পুলিশ।

প্রতিটি বুথে একশত মিটার পর্যন্ত কেউ কোন দলের বুথ অফিস ও ক্যাম্প বসাতে পারবে না। এবং প্রতিটি বিধান সভা কেন্দ্রে শান্তি ও নিরাপত্তার স্বার্থে মোট চারটি করে কিউক আর টি বা কুউক টিম থাকবে প্রেট্রল দিতে।

তাদের সঙ্গে মোট আট জন কেন্দ্রীয় সামরিক বাহিনীর সদস্যরা ও একজন অফিসার এবং প্রতিটি মহাকুমা শাসক এর অধীনে থাকবে এক কোম্পানি কেন্দ্রীয় সামরিক বাহিনীর সদস্যরা।

সারা পশ্চিম বাংলার বিধানসভা নির্বাচনে প্রথম দফায় ভোটে থাকছে মোট ৭৩২ কোম্পানি কেন্দ্রীয় সামরিক বাহিনীর সদস্যরা। দ্বিতীয় দফায় ভোটে থাকছে মোট ৬৯৭ কোম্পানি কেন্দ্রীয় সামরিক বাহিনীর সদস্যরা।

তৃতীয় দফায় ভোটে থাকছে মোট,৬৯৫, কোম্পানি কেন্দ্রীয় সামরিক বাহিনীর সদস্যরা। চতুর্থ দফায় ভোটে থাকছে মোট,৮৯৯, কোম্পানি কেন্দ্রীয় সামরিক বাহিনীর সদস্যরা।

পঞ্চম দফায় ভোটে থাকছে মোট ৯৫৬ কোম্পানি কেন্দ্রীয় সামরিক বাহিনীর সদস্যরা। এবং সস্ট দফায় ভোটে থাকছে মোট,৯৩৩, কোম্পানি কেন্দ্রীয় সামরিক বাহিনীর সদস্যরা।

সপ্তম দফায় ভোটে থাকছে মোট ৭৫২ কোম্পানি কেন্দ্রীয় সামরিক বাহিনীর সদস্যরা।অস্টম দফায় ভোটে থাকছে মোট ৭০৯ কোম্পানি কেন্দ্রীয় সামরিক বাহিনীর সদস্যরা। এছাড়া কেন্দ্রীয় পর্যায়ের অফিসারগণ ও পুলিশ প্রশাসন ও নির্বাচন কমিশন এর আধিকারিক ও বিভিন্ন জেলার এসপি ও ডিএম এবং আইসিরা।

প্রতিটি বিধান সভা কেন্দ্রে শান্তি বজায় রাখতে ও অবাধ নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচন করতে বিশেষ কন্ট্রোল রুম খোলা থাকবে। এবং সেখানে একজন করে সিইও থাকবে।