নওগাঁয় ৮৮ হাজার ৩শ ৬৩ জনকে ভ্যাকসিন প্রদান

প্রথম চালানে প্রাপ্ত ভ্যাকসিন শেষ, চাহিদাপত্র প্রেরন

নওগাঁ প্রতিনিধি : নওগাঁ জেলায় এ পর্যন্ত ৮৮ হাজার ৩শ ৬৩ জন ব্যক্তিকে কোভিড-১৯ প্রতিরোধে ভ্যাকসিন প্রদান করা হয়েছে। গত ২৪ মার্চ বুধবার পর্যন্ত জেলার ১১টি উপজেলায় এই পরিমান ভ্যাকসিন প্রদান করা হয়েছে। ভ্যাকসিন গ্রহণকারীর মধ্যে ৫৪ হাজার ৭শ ৯২ জন পুরুষ এবং ৩৩ হাজার ৫শ ৭১ জন মহিলা।

জেলার ডেপুটি সিভিল সার্জন ডাঃ মঞ্জুর মোরশেদ জানিয়েছেন উপজেলা ভিত্তিক ভ্যাকসিন নেয়া ব্যক্তির সংখ্যা হচ্ছে নওগাঁ সদর উপজেলায় ১৭ হাজার ৭শ ১১ জন, রানী নগর উপজেলায় ৪ হাজার ৬শ ৪৬ জন, আত্রাই উপজেলায় ৬ হাজার ৮শ ৪০ জন, মহাদেবপুর উপজেলায় ৯ হাজার ২৬ জন, মান্দা উপজেলায় ৮ হাজার ৭শ ১০ জন, বদলগাছি উপজেলায় ৬ হাজার ২শ ৭৯ জন, পত্নীতলা উপজেলায় ৯ হাজার ৫শ ১২ জন, ধামইরহাট উপজেলায় ৬ হাজার ৯শ ২৬ জন, নিয়ামতপুর উপজেলায় ৬ হাজার ৯শ ৪৩ জন, সাপাহার উপজেলায় ৭ হাজার ৭শ ২০ জন এবং পোরশা উপজেলায় ৪ হাজার ১শ ৫০ জন।

সূত্র জানিয়েছে প্রথমধাপে প্রাপ্ত ভ্যাকসিন শেষ হয়ে যাওয়ায় রাজশাহী থেকে অতিরিক্ত ডোজ আনা হয়েছে। এ জেলায় প্রথম ধাপে ৮৪ হাজার ডোজ ভ্যাকসিন সরবরাহ পাওয়া গেছে। সেগুলো শেষ হয়ে যাওয়ায় রাজশাহী থেকে অতিরিক্ত ১৫ হাজার ডোজ ভ্যাকসিন সরবরাহ নেয়া হয়েছে। আর আগামী এক সপ্তাহের মধ্যে দ্বিতীয় ডোজ ভ্যাকসিন প্রদানের কার্যক্রম শুরু হবে। এ লক্ষ্যে স্বাস্থ্য বিভাগে জেলার জন্য ভ্যাকসিন প্রাপ্তির চাহিদাপত্র ইতিমধ্যেই প্রেরন করা হয়েছে বলে ডেপুটি সিভিলসার্জন জানিয়েছেন।