বেপজার সাথে যৌথভাবে কাজ করতে আগ্রহী পাকিস্তান: হাইকমিশনার

ইপিজেডে আরো পাকিস্তানি বিনিয়োগ বাড়াতে বেপজার সাথে যৌথভাবে কাজ করার আশাবাদ

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশে নিযুক্ত পাকিস্তানের মান্যবর হাইকমিশনার ইমরান আহমেদ সিদ্দিকী ইপিজেডে আরো পাকিস্তানি বিনিয়োগ বাড়াতে বেপজার সাথে যৌথভাবে কাজ করার আশাবাদ ব্যক্ত করেছেন। তিনি গতকাল ঢাকায় বেপজা কমপ্লেক্স পরিদর্শনকালে এ মন্তব্য করেন।

হাইকমিশনার আশাবাদ ব্যক্ত করে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে বেপজা আরো সাফল্যে লাভ করবে। তিনি ইপিজেডের ব্যবস্থাপনা এবং দেশের সার্বিক উন্নয়নে বেপজার অবদানের প্রশংসা করেন।

বেপজার নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল মোঃ নজরুল ইসলাম, এসপিপি, এনডিইউ, এএফডব্লিউসি, পিএসসি, জি পাকিস্তানের হাইকমিশনারকে তার অফিসে স্বাগত জনিয়ে ইপিজেডের সার্বিক কর্মকাণ্ড, শ্রমিকদের অধিকার ও সুবিধা এবং অন্যান্য অপারেশনাল বিষয়ে তাকে অবহিত করেন। তিনি বলেন, বিনিয়োগকারীদের সহজে ব্যবসা পরিচালনার ক্ষেত্রে বেপজা সব সময় সর্বোচ্চ সেবা প্রদান করে থাকে।

চট্টগ্রামের মীরসরাইয়ে বেপজা অর্থনৈতিক অঞ্চল স্থাপনের কাজ চলছে যা এ বছরের মধ্যে চালু হবে মর্মে বেপজা নির্বাহী চেয়ারম্যান হাইকমিশনারকে অবহিত করেন।

তিনি আরো বলেন, বেপজা দেশের বিভিন্ন প্রান্তে আরো তিনটি ইপিজেড স্থাপন করতে যাচ্ছে। তিনি পকিস্তানের হাইকমিশনারের মাধ্যমে সেদেশের বিনিয়োগকারীদের মোংলা, উত্তরা, ঈশ্বরদী ইপিজেড এবং বেপজা অর্থনৈতিক অঞ্চলের বিনিয়োগ সম্ভাবনা যাচাইপূর্বক বৈচিত্র্যময় বিনিয়োগের আহবান জানান।

অন্যান্যের মধ্যে, বেপজার সদস্য (বিনিয়োগ উন্নয়ন) মোঃ মাহমুদুল হোসাইন খান, মহাব্যবস্থাপক (জনসংযোগ) নাজমা বিন্তে আলমগীর, মহাব্যবস্থাপক (বিনিয়োগ উন্নয়ন) মোঃ তানভীর হোসেন, মহাব্যবস্থাপক (এন্টারপ্রাইজ সার্ভিসেস) মোঃ খুরশিদ আলম এবং বাংলাদেশস্থ পাকিস্তান হাইকমিশনের কমার্শিয়াল সেক্রেটারি মুহাম্মদ সুলেমান এ সময় উপস্থিত ছিলেন।