মানিকগঞ্জে শেখ রাসেল ক্রীড়া চক্রের খাদ্যসামগ্রী বিতরণ

প্রতিনিধি, মানিকগঞ্জ : শোকের মাস আগস্টকে সামনে রেখে শেখ রাসেল ক্রীড়া চক্র লিমিটেডের চেয়ারম্যান ও বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর তার নিজস্ব অর্থায়নে মানিকগঞ্জের দুটি উপজেলা ও জেলা ক্রীড়া সংস্থার মোট ছয় হাজার কর্মহীন ও অসহায় মানুষের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করেন।

আজ মঙ্গলবার (৩১ আগস্ট) দুপুর ২টার দিকে ৩য় দিনের মতো বান্দুটিয়া আফতাব উদ্দিন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে শেখ রাসেল ক্রীড়া চক্র লিমিটেড ও বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালকের পক্ষে ১৫ শতাধিক কর্মহীন ও অসহায় মানুষের হাতে খাদ্যসামগ্রী তুলে দেন শেখ রাসেল ক্রীড়া চক্রের পরিচালক ও কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ড. সাজ্জাদ হায়দার।

খাদ্যসামগ্রীর মধ্যে রয়েছে ১০ কেজি চাল, তিন কেজি ডাল ও তিন কেজি আটা। এর আগে গত রোববার (২৯ আগস্ট) শহীদ মিরাজ-তপন স্টেডিয়ামে তিন হাজার অসহায় লোকের মধ্যে খাদ্য সহায়তা দেওয়া হয় এবং গতকাল সোমবার (৩০ আগস্ট) হরিরামপুর উপজেলায় গোলাম মহীউদ্দীন কমল আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে আরো ১৫ শতাধিক মানুষের মধ্যে খাদ্য সহায়তা দেওয়া হয়েছে।

দিলারা মোস্তফা বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শারমিন সুলতানা বলেন, আমার বিদ্যালয়ে অর্ধশতাধিক দরিদ্র শিক্ষার্থীদের মধ্যে শেখ রাসেল ক্রীড়া চক্র লিমিটেড ও বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীরের পক্ষ থেকে এসব খাদ্যসামগ্রী দেওয়া হয়। এর আগেও তারা আমাদের নানাভাবে সহায়তা করেছেন। আমাদের মানিকগঞ্জের বড় আপা সায়েম সোবহান আনভীরের আম্মাজান (আফরোজা বেগম) নানা সময়ে এই প্রতিবন্ধীদের পাশে দাঁড়িয়েছেন।

মহান সৃষ্টিকর্তার কাছে দোয়া করি তারা যেন সব সময় এইভাবে অসহায় মানুষের পাশে এসে দাঁড়াতে পারেন।
জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট গোলাম মহীউদ্দীন বলেন, এটা শুরু নয় এর আগেও সায়েম সোবহান আনভীর মানিকগঞ্জের অসহায় দুস্থ মানুষের পাশে এসে দাঁড়িয়েছেন। দেশের অনেক বড় বড় শিল্প গোষ্ঠী আছে কিন্তু তারা কখনোই এভাবে নিজের অর্থ বিলিয়ে দিয়ে মানুষের পাশে দাঁড়ায়নি।

গত বছরের বন্যা থেকে শুরু করে করোনার মধ্যেও চরাঞ্চলের অসহায় দুস্থ মানুষের জন্য খাদ্য সহায়তা নিয়ে এগিয়ে এসেছেন তারই পরিক্রমায় এবারও শেখ রাসেল ক্রীড়া চক্র লিমিটেডের সৌজন্যে শোকের মাসেও মানিকগঞ্জের ছয় হাজার কর্মহীন অসহায় দুস্থ মানুষের জন্য খাদ্য সহায়তা দিয়েছেন। মহান আল্লাহর কাছে বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান ও তার ছেলে সায়েম সোবহান আনভীরের জন্য দোয়া করি তারা যেন এভাবেই অসহায় দুস্থ মানুষের পাশে এসে দাঁড়াতে পারেন।

খাদ্যসামগী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শেখ রাসেল ক্রীড়া চক্র লিমিটেড ও কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ড. সাজ্জাদ হায়দার বলেন, সারা দেশে কোভিডে কর্মহীন অসহায় ও দুস্থ মানুষের মধ্যে শেখ রাসেল ক্রীড়া চক্র লিমিটেডের চেয়ারম্যান ও বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর সাহেবের নিজস্ব অর্থায়নে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। তারই ধারাবাহিকতায় মানিকগঞ্জের দুটি উপজেলায় ছয় হাজার মানুষের মধ্যে এই খাদ্য সহায়তা দেওয়া হয়। শোকের মাসে এই সহায়তা যদিও শেষ হলো তবে দেশের যে কোনো ক্রান্তি লগ্নে সায়েম সোবহান আনভীর সাহেবের সহায়তা অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

এ সময় আফতাব উদ্দিন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সন্তোষ কুমার মণ্ডলের সভাপতিত্বে জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহবুবর রহমান জনির সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন- জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট গোলাম মহীউদ্দীন, পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি রমজান আলী, সাংগঠনিক সম্পাদক এ এম তায়েবুর রহমান টিপু, আফতাব উদ্দিন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের ম্যানিজিং কমিটির সদস্য অ্যাডভোকেট বজলুর রহমান, শেখ রাসেল ক্রীড়া চক্রের স্থায়ী সদস্য আমিনুল ইসলাম, স্থায়ী সদস্য মো. মারুফ কাজী, বসুন্ধরা গ্রুপের ব্র্যান্ড কমিউনিকেশনের এজিএম সাইফুল ইসলাম রুবেলসহ বিভিন্ন সামাজিক সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।