রায়হান হত্যা মামলায় চরফ‍্যাশনে চার আসামির যাবজ্জীবন কারাদণ্ড

ভোলা প্রতিনিধি
ভোলার চরফ্যাশনের শশীভূষণের মাওলানা আবদুল্লাহ আল নোমানের ১০ বছর বয়সী ছেলে কফায়েত উল্লাহ রায়হান হত্যার ঘটনায় দায়ের করা মামলার চার আসামিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও প্রত্যেককে একলক্ষ টাকা করে জরিমানা, অনাদায়ে আরো তিন বছরের কারাদণ্ডের আদেশ দিয়েছেন চরফ্যাশন অতিরিক্ত জেলা দায়রা জজ আদালত। বৃহস্পতিবার (২সেপ্টেম্বর) বেলা সাড়ে ১২টায় অতিরিক্ত দায়রা জজ আদালতের বিচারক নুরুল ইসলাম এ দণ্ড দেন।

দণ্ড প্রাপ্ত আসামিরা হলেন- উপজেলার শশীভূষণ থানার রসুলপুর ইউনিয়নের ২নং ওয়ার্ডের মৃত আজহার আলী চৌকিদারের ছেলে জামাল চৌকিদার, তার ছেলে মোস্তফা ও ইকবাল, ১নং ওয়ার্ডের নজীর আলি গাজীর ছেলে জয়নাল আবেদিন গাজী।

আদালত সূত্রে জানাযায়, দণ্ড প্রাপ্ত আসামিরা ৩২ শতাংশ জমির বিরোধকে কেন্দ্র করে গত ২০১৩ সালের মে মাসের ২০ তারিখ সোমবার বিকাল ৫টায় পরিকল্পিতভাবে একই এলাকার মাওলানা আবদুল্লাহ আল নোমানের ১০ বছরের ছেলে কেফায়েত উল্লাহ রায়হানকে চৌকিদার বাড়ি সংলগ্ন ধান খোলা মাঠের পাশে গলা টিপে হত্যা করে। আসামিরা এ হত্যাকা- অন্যদিকে প্রবাহিত করার উদ্দেশ্যে লুঙ্গি দিয়ে প্যাচিয়ে বাঁশের আড়ার সঙ্গে ঝুলিয়ে রাখে শিশু রায়হানের মরদেহ।

পরবর্তীতে নিহত রায়হানের পিতা মাওলানা নোমান বাদী হয়ে ওই বছরের ২৪ জুন চরফ্যাশন জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট কোর্টে একটি হত্যা মামলা দায়ের করেন। ওই মামলার দীর্ঘ পর্যালোচনা শেষে বিজ্ঞ আদালত ২ সেপ্টেম্বর মামলার চার আসামীকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও প্রত্যেককে একলক্ষ টাকা করে জরিমানা আদেশ দেন।