শহীদ বাংলাদেশি শান্তিরক্ষী সেনা কর্মকর্তার জানাজা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন:
মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে নিয়োজিত বাংলাদেশী সেনা কর্মকর্তা লেঃ কর্নেল এ কে এম মাহমুদুল হাসান, পিএসসি কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে গত বুধবার (৮ সেপ্টেম্বর) আক্রা, ঘানাতে অবস্থিত লেভেল-৩ হাসপাতালে মৃত্যুবরণ করেন। আজ মঙ্গলবার (১৪ সেপ্টের) বনানী সামরিক কবরস্থানে তাঁর জানাজা অনুষ্ঠিত হয়।

জানাজায় ভারপ্রাপ্ত সেনাবাহিনী প্রধান লেফটেন্যান্ট জেনারেল আতাউল হাকিম সারওয়ার হাসান, এসবিপি, এসজিপি, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি, পিএইচডি সহ ঢাকা সেনানিবাসের ঊধর্তন সেনাকর্মকর্তাগণ ও সকল পদবির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। জানাজার পর ভারপ্রাপ্ত সেনাবাহিনী প্রধান মরহুমের সম্মানে পুষ্পস্তবক অর্পণ করেন।

অতঃপর তিনি মরহুমের জ্যেষ্ঠ পুত্র এ কে এম সাদমান সাকিব (৬) এবং মরহুমের কনিষ্ঠ ভ্রাতা মেজর এ কে এম আসিফ মাসুদ’কে সমবেদনা জানান এবং সেনাবাহিনীর পক্ষ থেকে উক্ত পরিবারকে সর্বাত্মক সহযোগিতা প্রদানের আশ্বাস দেন।

এরপর শান্তিরক্ষী সেনাকর্মকর্তার মরদেহ ঢাকাস্থ তুরাগে তাঁর নিজ বাড়িতে প্রেরণ করা হয়। সেখানে সম্পূর্ণ সামরিক মর্যাদায় তাঁর দাফনকার্য সম্পন্ন হয়। মৃত্যুকালে তিনি তাঁর স্ত্রী, ২ পুত্র ও ১ কন্যা সন্তান রেখে গেছেন।