নূর চৌধুরীকে তার জীবদ্দশায় বাংলাদেশের মাটিতে সাজা ভোগ করতেই হবে : তথ্য প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন
কানাডায় এগার দিনের রাষ্ট্রীয় সফর শেষে দেশে ফিরে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এক প্রশ্নের জবাবে তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা: মো: মুরাদ হাসান এমপি বলেন; টরন্টোতে বসবাসরত বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনী নূর চৌধুরীকে তার জীবদ্দশায় বাংলাদেশের মাটিতে সাজা ভোগ করতেই হবে । কানাডা সরকারের কাছে সর্বশেষ তথ্য অনুযায়ী নুর চোধুরী শরণার্থী হিসেবে এদেশে আশ্রয় নিয়েছে।

আজ প্রতিমন্ত্রী সচিবালয় তার অফিসকক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এসব কথা বলেন।

বাংলাদেশ টেলিভিশনের উদ্যোগে কানাডায় Ryerson university তে Digital Communication & Mass Media শীর্ষক মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে যোগদেন। মতবিনিময় সভায় Ryerson university এর ফ্যাকালটি চেয়ারম্যান,কানাডার প্রধানমন্ত্রীর দপ্তরের পরিচালকসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও কার্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভায় প্রতিমন্ত্রী বাংলাদেশ টেলিভিশনের ডিজিটাল কার্যক্রম কিভাবে দেশ ব্যাপি পরিচালিত হচ্ছে এবং বিগত বার বছরে বাংলাদেশ কিভাবে ডিজিটাল বাংলাদেশ রুপান্তরিত হলো এ সম্পর্কে বিস্তারিত তুলে ধরে তথ্য প্রতিমন্ত্রী বলেন ; পৃথিবীর সকল দেশেই সরকার বিরোধী একটি গোষ্ঠী সক্রিয়,তাদের কাজ গুজব ছড়িয়ে সরকারকে বিব্রত করা দেশের ভাবমুর্তি নষ্ট করা। আমাদের দেশের কিছু স্বাধীনতা বিরোধী গোষ্ঠি বিদেশে বসে দেশের বিরুদ্ধে গুজব ছড়াচ্ছে,দেশের ভাবমূর্তি নষ্টের চেষ্টা করছে। কানাডায় সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজবের বিস্তার প্রতিরোধে দেশটি কিভাবে কাজ করছে তাও তুলে ধরা হয় মতবিনিময় সভায়। কানাডার তথ্য মন্ত্রণালয় এককভাবে গুজব প্রতিরোধে কাজ করে না,আমাদের মতো তারাও বেশ কয়েকটি মন্ত্রণালয় ও দপ্তরের সমন্বয়ে কার্যক্রম করে থাকে।

জাতিসংঘের সাধারণ পরিষদে এ নিয়ে সতের বার ভাষণ দিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ থেকে ২২ বছর আগে ১৯৭৪ সালের ২৫ সেপ্টেম্বর আমাদের মহান নেতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের জনগণের পক্ষ থেকে এ মঞ্চে দাঁড়িয়ে সাধারণ পরিষদের এক মহান অধিবেশনে ভাষণ দিচ্ছিলেন। বাংলাদেশের প্রধানমন্ত্রী হিসেবে,জাতির জনকের কন্যা হিসেবে এই অনন্য বিশ্ব ফোরামে বক্তব্য রাখার বিরল সম্মান ও সুযোগ আমাকে আবেগাপ্লুত করে তুলেছে বলেন ডা: মুরাদ হাসান এমপি।

তথ্য প্রতিমন্ত্রী আরও বলেন; বঙ্গবন্ধু দেশের স্বাধীনতা এনে দিয়েছিলেন;আর তাকে রক্ষার দায়িত্ব পালন করছেন জননেত্রী শেখ হাসিনা। তার স্বদেশ প্রত্যাবর্তনের ধারাবাহিকতাতে স্বৈরশাসক এরশাদের পতন হয়,বিএনপি-জামায়াতের মুখোশ উন্মোচন হয় এবং বঙ্গবন্ধু হত্যার বিচারের রুদ্ধ দ্বার খোলে। বাংলাদেশ এখন স্বপ্ন দেশে আগামীর উন্নত সৃমদ্ধশালী বাংলাদেশের।

উল্লেখ্য, প্রতিমন্ত্রী ২২ সেপ্টেম্বর কানাডার উদ্দেশ্যে দেশ ত্যাগ করেন এবং ৪ অক্টোবর দেশে ফিরে আসেন।