সিজেএফডির নতুন কমিটির সভাপতি মামুন আবদুল্লাহ, সম্পাদক তৌহিদ

নিজস্ব প্রতিবেদক : বিভিন্ন গণমাধ্যমে ঢাকায় কর্মরত চট্টগ্রামের সাংবাদিকদের সংগঠন ‘‘চিটাগাং জার্নালিস্ট ফোরাম-ঢাকা’র (সিজেএফডি) নতুন কমিটি (২০২১-২০২২) গঠিত হয়েছে। কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন যথাক্রমে মামুন আবদুল্লাহ (আজকের পত্রিকা) ও তৌহিদুর রহমান (ইটিভি)।

আজ শুক্রবার মতিঝিলের সন্দ্বিপ ভবনে সিজেএফডি এর নিজস্ব কার্যালয়ে বার্ষিক সাধারণ সভা শেষে ফোরাম সদস্যদের সর্বসম্মতিক্রমে আগামী এক বছরের জন্য এই কমিটি গঠন করা হয়।

নতুন কমিটির নাম ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার সিজেএফডির সাবেক সভাপতি, সিনিয়র সাংবাদিক আনিস আলমগীর। এসময় উপস্থিত ছিলেন নির্বাচন কমিশনার মেসবাহ উদ্দিন জঙ্গি চৌধুরী ও অনুপ খাস্তগীর।

নতুন কমিটির অন্যরা হলেন- সহ-সভাপতি পদে শিবু কান্তি দাস (দৈনিক পূর্বকোণ), যুগ্ম সম্পাদক রিশাদ হুদা (ইন্ডিপেন্ডেন্ট টিভি), অর্থ সম্পাদক মোমেনা আক্তার পপি( দৈনিক বাংলাদেশের খবর ), দপ্তর, প্রচার ও প্রকাশনা সম্পাদক মোহাম্মদ নঈমুদ্দীন (রাইজিংবিডি ) এবং ক্রীড়া ও সংস্কৃতি সম্পাদক ইকবাল করিম নিশান (জিটিভি)।

এছাড়া কার্যনির্বাহী সদস্যরা হলেন- সাইফুল ইসলাম দিলাল (ইটিভি), সায়েম টিপু (কালের কন্ঠ), মুজিব মাসুদ (যুগান্তর), শাহেদ সিদ্দিকী ((ইন্ডিপেন্ডেন্ট টিভি), শামীম জাহাঙ্গীর (ডেইলি সান), মোর্শেদ নোমান (বিজনেস স্ট্যান্ডার্ড)।
এর আগে সিজেএফডির ২০ তম বার্ষিক সাধারণ সভা সংগঠনের সভাপতি শাহেদ সিদ্দিকীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

সভায় বিগত বছরের আর্থিক প্রতিবেদন সাধারণ সদস্যদের সম্মতিতে অনুমোদন দেওয়া হয়।

সিজেএফডির সাধারণ সম্পাদক মোর্শেদ নোমানের সঞ্চালনায় আলোচনায় অংশ নেন সিনিয়র সাংবাদিক মেসবাহ উদ্দিন জঙ্গি চৌধুরী, আনিস আলমগীর, অনুপ খাস্তগীর, শাহীন উন আলম, মোস্তফা কামাল, মাসুমুর রহমান খলিলী, সাইফ ইসলাম দিলাল, মামুন আবদুল্লাহ, ফাহিম আহমেদ, সায়েম টিপু, শামীম জাহাঙ্গীর।

উপস্থিত ছিলেন, সিজেএফডির সিনিয়র সদস্য এস এ এম মাহফুজুর রহমান, এনামুল হক, সন্তোষ শর্মা, রহিম শাহ, খোকন বড়ুয়া, রুবাইয়াত সুলতানা সাকি, সোমা চাকমা প্রমুখ।