পূজা উপলক্ষে হিলি স্থলবন্দর ৬ দিন বন্ধ

সংবাদদাতা, দিনাজপুর: সনাতন ধর্মাবলম্বী সম্প্রদায়ের দুর্গাপূজা উপলক্ষে সোমবার (১১ অক্টোবর) থেকে দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে ভারত-বাংলাদেশের মধ্যে টানা ছয় দিন পণ্য আমদানি-রফতানি বন্ধের ঘোষণা দিয়েছেন ভারতীয় ব্যবসায়ীরা।

ভারতের হিলি এক্সপোর্টার্স অ্যান্ড কাস্টমস ক্লিয়ারিং এজেন্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ধীরাজ অধিকারী স্বাক্ষরিত এক চিঠির মাধ্যমে বাংলাহিলি কাস্টমস সিআ্যন্ডএফ এজেন্ট এসোসিয়েশন ও হিলি স্থলবন্দর আমদানি-রফতানিকারক গ্রুপকে এই সিদ্ধান্তের কথা জানানো হয়েছে।

চিঠিতে জানানো হয়, দুর্গাপূজা উপলক্ষে ১১ অক্টোবর থেকে আগামী ১৬ অক্টোবর পর্যন্ত টানা ছয় দিন হিলি স্থলবন্দর দিয়ে ভারত-বাংলাদেশের মধ্যে আন্তর্জাতিক আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ থাকবে।

পূজার ছুটি শেষে আগামী ১৭ অক্টোবর মঙ্গলবার থেকে দু’ দেশের মধ্যে পণ্য আমদানি-রফতানি পুনরায় চালু হবে। বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাহিলি কাস্টমস সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের সচিব শাহিনুর ইসলাম।

এদিকে বন্দরের বে-সরকারি অপারেটর পানামা হিলি পোর্ট লিংক লিমিটেডের সহকারী ব্যবস্থাপক অসিত কুমার স্যানাল জানান, সরকারি ছুটির দিন ছাড়া বন্দরের পণ্য উঠা-নামা ও ছাড়করণের কাজ স্বাভাবিক থাকবে।