বর্তমান বাংলাদেশ অসাম্প্রদায়িক ও শান্তিপূর্ণ : প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য এমপি

প্রতিনিধি, যশোর : বর্তমানে বাংলাদেশ অতীতের অন্য যেকোনো সময়ের চেয়ে অনেক বেশি অসাম্প্রদায়িক ও শান্তিপূর্ণ অবস্থানে রয়েছে বলে মন্তব্য করেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য এমপি।

(১০ অক্টোবর) রোববার বিকালে যশোর জেলা প্রশাসকের মিলনায়তনে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে প্রধানমন্ত্রীর অনুদানের চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি এ মন্তব্য করেন।

তিনি আরো বলেছেন, অতীতের যেকোনো সময়ের চেয়ে বর্তমানে ধর্মীয় সংখ্যালঘুরা বাংলাদেশে ভালো আছেন। মাঝে মাঝে কেউ কেউ ধর্মের নামে কিছু বিব্রতকর পরিস্থিতি তৈরি করার চেষ্টা করলেও বঙ্গবন্ধুকন্যার তাৎক্ষণিক পদক্ষেপ গ্রহণের ফলে ব্যর্থ হচ্ছে।

অনুষ্ঠানে হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট ও জেলা প্রশাসনের উদ্যেগে যশোরের ৮ উপজেলার ১৪৬ টি পূজা মন্ডপে ৭ লক্ষ ৫ হাজার টাকা অনুদানের চেক বিতরণ করা হয়।

প্রতিমন্ত্রী আরো বলেন, পাকিস্তান সরকারের আমলে এই দেশে হিন্দু সম্প্রদায়ের মানুষেরা তাদের সাম্প্রদায়িকতার আতংকে কেউ দুর্গাপূজা করতে পারতো না। দেশ স্বাধীনের পর বঙ্গবন্ধু সকল ধর্মের মানুষের তাদের নিজ নিজ ধর্ম পালনে স্বাধীনতা এনেছিলো। কিন্তু স্বাধীনতার বিপক্ষের শক্তির হাতে বঙ্গবন্ধু স্বপরিবারে হত্যার পরে আবারও এই দেশে সাম্প্রদায়িকতার দাগ লাগতে থাকে। পরবর্তীতে বঙ্গবন্ধুর কন্যার নেতৃত্বে ধর্মনিরপেক্ষতার বাংলাদেশে আবারও স্বাধীনভাবে তার ধর্মকর্ম ও সকল সুবিধা ভোগ করতে পারছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সব ধর্মীয় জনগোষ্ঠীর কল্যাণ নিশ্চিত করে উন্নত বাংলাদেশ প্রতিষ্ঠার কার্যক্রমে এগিয়ে যাচ্ছি আমরা। কোনো সম্প্রদায়কে পেছনে রেখে দেশের সামগ্রিক উন্নয়ন সম্ভব নয়। প্রধানমন্ত্রীর নেতৃত্বে সব ধর্মীয় জনগোষ্ঠীর কল্যাণে পর্যাপ্ত উন্নয়ন কার্যক্রম বাস্তবায়ন করা হচ্ছে।

জেলা প্রশাসক তমিজুল ইসলাম খানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন‍্যান‍্যের মধ‍্যে আরো বক্তব্য করেন যশোর জেলা পুলিশ সুপার প্রলয় কুমার জোর্য়াদ্দার, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি শ্যামল সরকার, প্রেস ক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন,
যশোর জেলা পূজা উদযাপন পরিষদের

সভাপতি অসীম কুন্ডু।
ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ায় প্রচারের সনির্বন্ধ অনুরোধে
(মোঃ আহসান হাবীব)
জনসংযোগ কর্মকর্তা
স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়
মোবাইল- ০১৭৫০৩৫৮৩৫৮