রাজধানীর আদাবরে ২,৩৫০ পিস ইয়াবাসহ একজন গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন: সমাজে মাদকের ভয়াল থাবার বিস্তার রোধকল্পে মাদক বিরোধী অভিযানে অন্যান্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি র‌্যাব নিয়মিত আভিযানিক কার্যক্রমের মাধ্যমে মাদকের চোরাচালান, চোরাকারবারী, চোরাচালানের রুট, মাদকস্পট, মাদকদ্রব্য মজুদকারী ও বাজারজাতকারীদের চিহ্নিত করে তাদের গ্রেফতারসহ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করে যাচ্ছে। র‌্যাব-২ সব সময়ই মাদকের বিরুদ্ধে বলিষ্ঠ অবদান রেখে চলেছে।

র‌্যাব-২ এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, রাজধানীর আদাবর থানাধীন রিংরোড এলাকায় কতিপয় মাদক ব্যবসায়ী অবৈধ মাদকদ্রব্য ইয়াবা ভাড়াকৃত বাসায় নিজের হেফাজতে রেখে বিক্রয় করছে।

উক্ত সংবাদের ভিত্তিতে র‌্যাব-২ এর আভিযানিক দল রাজধানীর আদাবর থানাধীন রিংরোড এলাকায় একটি ভাড়া বাসায় বিশেষ অভিযান চালিয়ে সোহান ইসলাম (২১) নামের একজন গ্রেফতার করে। গ্রেফতারকৃত আসামীকে ইয়াবার সংক্রান্ত বিষয়ে জিজ্ঞাসাবাদ করলে প্রথমে সে অস্বীকার করে। পরবর্তীতে তার নিকট হতে ২,৩৫০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

ধৃত আসামীকে জিজ্ঞাসাবাদে জানায়, সে দীর্ঘদিন যাবৎ রাজধানীর বিভিন্ন এলাকায় মাদকের ব্যবসা করে আসছে। গ্রেফতারকৃত আসামী আরও জানান, সে সীমান্তবর্তী জেলা কক্সবাজার হইতে নিষিদ্ধ মাদক (ইয়াবা) ক্রয় করে রাজধানীর বিভিন্ন এলাকায় মাদক সেবনকারীদের নিকট বিক্রয় করে আসছিল।

আসামীর থেকে প্রাপ্ত গুরুত্বপূর্ণ তথ্য যাচাই বাচাই করে ভবিষ্যতে র‌্যাব-২ এ ধরনের মাদক বিরোধী অভিযান অব্যাহত রাখবে।