হারলেও শেষ ওভারে কাপিয়ে দিলেন মাহমুদউল্লাহ

মাঠে-মাঠে প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : প্রথম দুই টি-২০ হেরে এরমধ্যেই পাকিস্তানের কাছে সিরিজ হাতছাড়া করেছে বাংলাদেশ ক্রিকেট দল। নিজ মাঠে হােয়ইটওয়াশের লজ্জা এড়াতেও ব্যর্থ হলাে টিম টাইগার।

সােমবার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের তৃতীয় ও শেষ টি-২০তে টস জিতে আগে ব্যাট করে ১২৪ রানে থামে বাংলাদেশ। জবাবে ৫ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় পাকিস্তান। ৫ উইকেটের জয় নিয়ে মাঠ ছাড়ে দুই পাকিস্তান ব্যাটার।

নিজের দ্বিতীয় ওভারে কেবল একটি বল করেই মাঠ ছাড়েন তাসকিন আহমেদ। বাবর আজমের জোরালাে শট ঠিক মতাে ফিরেন পারেননি এই পেসার। বাঁহাত দিয়ে তাকে ডানহাত চেপে ধরতে দেখা যায়। কিছুক্ষণ পর ফিজিও আসার পর তার সঙ্গে মাঠ ছাড়েন তাসকিন। অসামাপ্ত ওভার শেষ করেন অভিষিক্ত পেসার শহিদুল ইসলাম। তবে পরে আবার মাঠে নেমেছেন এ পেসার।

পাওয়ার প্লে শেষ হতেই আমিনুল ইসলামকে বােলিংয়ে আনেন মাহমুদউল্লাহ। তরুণ লেগ স্পিনার দিলেন আস্থার প্রতিদান। বাবর আজমকে ফিরিয়ে ভাঙলেন ৩২ রানের জুটি। আপাতত দৃষ্টি বলটি ছিল সাদামাটা। পড়েছিল অনেকটা মাঝপিচে। তবে যতটা আশা করেছিলেন বাবর ততটা ওঠেনি। বেশ নিচু হয়ে যাওয়া বলে টাইমিং করতে পারেননি পাকিস্তান অধিনায়ক। কাউ কর্নারে সহজ ক্যাচ মুঠোয় জমান মােহাম্মদ নাঈম শেখ।

অভিষেকে উইকেট পেলেন শহিদুল ইসলাম। মােহাম্মদ রিজওয়ানকে বােল্ড করে জুটি ভাঙলেন এই পেসার। লম্বা সময় ফ্রিজে থাকা পাকিস্তানের কিপার-ব্যাটসম্যান খেলতে চেয়েছিলেন থার্ড ম্যানে। ব্যাটের কানায় লেগে বল আঘাত হানে স্টাম্পে। ভাঙে ৪৯ বল স্থায়ী ৫১ রানের জুটি। ৪৩ বলে দুই চার ও এক ছক্কায় ৪০ রান করেন রিজওয়ান।