কৃষিবান্ধব সরকার শেখ হাসিনার নেতৃত্বে কৃষকরা প্রশিক্ষণসহ বিনামূল্যে বীজ ও সার পাচ্ছে: এমপি তুহিন

আর.এন শ্যামা, নান্দাইল (ময়মনসিংহ): প্রতিনিধিঃ ময়মনসিংহ-৯ নান্দাইল আসনের সংসদ সদস্য আলহাজ্ব মো. আনোয়ারুল আবেদীন খান তুহিন বলেছেন, কৃষিবান্ধব সরকার মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে কৃষকরা বিভিন্ন ধরনের প্রশিক্ষণ সহ বিনামূল্যে বীজ ও সার পাচ্ছে।

এখন আর কৃষকদেরকে বীজ ও সারের জন্য দিনের পর দিন লাইনে দাড়িয়ে থাকতে হয় না। জনবান্ধব আওয়ামী লীগ সরকার ক্ষমতার আসার পর থেকেই কৃষকদেরকে সব সময় বিশেষভাবে প্রধান্য দিয়ে যাচ্ছে।

এছাড়া তিনি আরও বলেন, বিভিন্ন সময়ে ক্ষতিগ্রস্ত কৃষকদেরকে ভূতুর্কি দিয়ে কৃষকদের দুঃখ ভাগাভাগি করে নিতে বর্তমান সরকার কৃষকদেরকে কৃষি উপকরণ সহ বিভিন্ন আর্থিক সহযোগিতা প্রদান করে যাচ্ছে।

আজ মঙ্গলবার (২৩ নভেম্বর) নান্দাইল উপজেলা পরিষদ হলরুমে উপজেলা কৃষি সম্প্রসারণ কর্তৃক আয়োজিত ৬০ জন প্রশিক্ষণ প্রাপ্ত কৃষকদের মাঝে বিনামূলে ধান বীজ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য আনোয়ারুল আবেদীন খান তুহিন এসব কথা বলেন।

এছাড়া উক্ত অনুষ্ঠানে বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউটের মহা-পরিচালক ড.মো.শাহজাহান কবীরের সভাপতিত্বে ও উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোহাম্মদ আনিসুজ্জামানের সঞ্চালনায় মুখ্য আলোচক হিসাবে বক্তব্য রাখেন, ধান গবেষণা ইনস্টিটিউটের ফলিত বিভাগের প্রধান সিএসও ড.মো. হুমায়ুন কবীর, বিশেষ অতিথি ময়মনসিংহ কৃষি সম্প্রসারণের উপ-পরিচালক কৃষিবিদ মো.মতিউজ্জামান, উপজেলা পরিষদের চেয়ারম্যান হাসান মাহমুদ জুয়েল, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আবুল মনসুর, পৌর মেয়র রফিক উদ্দিন ভূঁইয়া,ধান গবেষণা ইনস্টিটিউটের সিএসও সিরাজুল ইসলাম সহ প্রমুখ।

পরে কৃষকদের মাঝে ব্রি ৮৮,ব্রি ৮৯,ব্রি ৯২ ও ব্রি বঙ্গবন্ধু ১০০ জাতের ধানের বীজ বিতরণ করা হয়। এসময় উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা রেজাউল করিম, নাদিয়া ফেরদৌসি, প্রশিক্ষণ প্রাপ্ত কৃষকগণ সহ বিভিন্ন ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।