নতুন বছর উপলক্ষে রিজভী-রাকিব জুটির গান

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন: সম্প্রতি টিউন ফ্যাক্টরির ব্যানারে তাদের অফিসিয়াল ইউটিউব চ্যানেলে প্রকাশিত হয়েছে গীতিকার রেজাউর রহমান রিজভীর কথায় আধুনিক সঙ্গীত ‘পুরনো ফুল’। গানের সুর, সঙ্গীত ও কণ্ঠ দিয়েছেন জনপ্রিয় শিল্পী রাকিব মোসাব্বির। আর এ গানটির মাধ্যমে রিজভী-রাকিব জুটির একত্রে করা গানের সংখ্যা দাঁড়ালো ২০টিতে।

প্রসঙ্গত, ২০১৩ সালের এপ্রিল মাসে বৈশাখের বিশেষ অ্যালবাম ‘সুখ পাখি’-তে রেজাউর রহমান রিজভীর কথায় প্রথমবারের মতো অ্যালবামটির টাইটেল গানটি গেয়েছিলেন রাকিব মোসাব্বির। এরপর থেকে খুব নিয়মিত না হলেও এই জুটির গান শ্রোতারা পাচ্ছেন। শ্রোতাদের কাছেও রিজভী-রাকিব জুটির গান মানেই ভিন্ন কিছু। সেই ধারাবাহিকতাতে এবার নতুন বছর উপলক্ষে এই জুটি তাদের নতুন গান ‘পুরনো ফুল’ প্রকাশ করেছে।

এ প্রসঙ্গে মিউজিশিয়ান রাকিব মোসাব্বির বলেন, রিজভী ভাইয়ের সঙ্গে কাজ করছি প্রায় ৯ বছর ধরে। এ পর্যন্ত তার সঙ্গে যত গানের কাজ করেছি, তা অন্য কোন গীতিকারের সঙ্গে করা হয়নি। আগামীতেও আমাদের দুজনের আরো কিছু গান শ্রোতারা পাবেন বলে আশা করছি।

গীতিকার রেজাউর রহমান রিজভী বলেন, আমার প্রথম প্রকাশিত গানটি করেছিল রাকিব মোসাব্বির। রাকিবের সঙ্গে গানের কাজ করে আমি নিজেও বেশ স্বাচ্ছন্দ্যবোধ করি। আর আমি বরাবরই গানের কথা নিয়ে এক্সপেরিমেন্ট করতে ভালোবাসি। আর এই এক্সপেরিমেন্টে রাকিবের সাপোর্ট দারুণ উপভোগ করি। আশা করছি ‘পুরনো ফুল’ গানটির কথা ও সুরে শ্রোতারা ভিন্নতা খুঁজে পাবেন।

‘পুরনো ফুল’ গানটির লিরিক্যাল ভিডিও টিউন ফ্যাক্টরির ইউটিউব চ্যানেলে <https://youtu.be/JDB8LjfL6nc> এই লিংকে পাওয়া যাবে। ইউটিউবের পাশাপাশি গানটি জিপি মিউজিক, বাংলা ভাইব ও গান টিভির মোবাইল অ্যাপসেও পাওয়া যাচ্ছে।

উল্লেখ্য, রিজভী-রাকিব জুটির জনপ্রিয় কিছু গানের মধ্যে রয়েছে- সুখ পাখি, ছলনা, নন্দিনী, মন উদাসী, ছায়া, ভালোবাসা এমনই, জানি এ মনে তুমি, মন যে দেওয়ানা, ভালোবাসার মেইল ট্রেন, আমাকে জড়িয়ে রাখো প্রভৃতি।