জাক-জমক পূর্ণ ভাবে অনুষ্ঠিত হলো উত্তরা প্রেসক্লাবের অভিষেক অনুষ্ঠান

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : উত্তরা প্রেসক্লাব (ইউপিসি) নির্বাচনের পর বিজয়ী কমিটির জাক-জমক পূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে অনুষ্ঠিত হলো উত্তরা প্রেসক্লাবের অভিষেক অনুষ্ঠান।

আজ শনিবার ( ১ জানুয়ারি) দুপুরে উত্তরা ফ্রেন্ডস ক্লাব প্রাঙ্গণে অভিষেক অনুষ্ঠানটি শুরু হয়। আমন্ত্রিত অতিথিদের এবং নির্বাচিত কমিটিকে ফুল ও ক্রেস্ট দিয়ে বরণ করে নেওয়া হয়।কুরআন তেলওয়াত ও জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়েই অনুষ্ঠানের সূচনা হয়।

এর আগে গত জুলাই মাস ২০২১ দীর্ঘ কয়েক দশক পর উত্তরার সকল প্রেসক্লাবগুলোকে বিলুপ্ত ঘোষণা করে সকল সাংবাদিকরা একই ছাঁদের নিচে একতাবদ্ধ হয়। “একতাই শক্তি,একতাই বল” এই স্লোগানকে সামনে রেখে উত্তরার সকল পেশাদার সাংবাদিকরা ঐক্যবদ্ধ হয়। এ ঐক্য ধরে রাখতে আন্তরিক, সিনিয়র ও দক্ষ সাংবাদিকদের সমন্বয়ে গঠন করা হয় আহ্বায়ক কমিটি।

সবাইকে সক্রিয় করে সদস্য বাছাই এবং নির্বাচনের মাধ্যমে একটি কমিটিকে ক্লাবের দায়ভার বুঝিয়ে দেয়ার দায়িত্বগ্রহণ করে আহ্বায়ক কমিটি। উত্তরা প্রেস ক্লাবের ১১টি পদে নির্বাচনের মাধ্যমে ১৩ সদস্য বিশিষ্ট নির্বাচিত কমিটি গঠন করা হয়।

নতুন নির্বাচিত কমিটির প্রথম দিন থেকেই সাংবাদিকদের ও তাদের শুভানুধ্যায়ীদের পাদচারণায় মুখর হয়ে ওঠে উত্তরা প্রেসক্লাব অস্থায়ী কার্যালয়। উৎসবের আমেজ তৈরি হয়েছে পুরো ক্লাব প্রাঙ্গন জুড়ে।

সবচেয়ে আনন্দের বিষয় হলো উত্তরা প্রেসক্লাবে থাকবেনা কোন প্যানেল, হবেনা দ্বন্দ্ব, বাড়বেনা দূরত্ব, কমবেনা গুরুত্ব। তাইতো ঐক্যের মাধ্যমে নব-গঠিত উত্তরা প্রেস ক্লাবে সকল সদস্যরাই একে অপরকে বুকে টেনে নিচ্ছেন হাস্যজ্বল মুখে।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ঢাকা-১৮ আসনের এমপি আলহাজ্ব মোঃ হাবিব হাসান তিনি তার বক্তব্যে বলেন, “সংবাদকর্মীদের পাশে আছি এবং থাকবো,মাননীয় প্রধানমন্ত্রী ও সংবাদিক বান্ধব মানুষ” এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চিত্র নায়ক ওমর সানি ও ঢাকাই চলচ্চিত্র পরিচালক সোহানুর রহমান সোহান।

উক্ত অনুষ্ঠানের করেন উত্তরা প্রেসক্লাবের নব-নির্বাচিত সভাপতি মোঃ রাসেল খানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক দেলওয়ার হোসাইনের পরিচালনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন চলচিত্র পরিচালক সমিতির সভাপতি সোহানুর রহমান সোহান, চিত্র নায়ক ওমর সানি প্রমূখ। এসময় সংগঠনের সাংবাদিক নেতারাসহ বিভিন্ন স্তরের মানুষজন উপস্থিত ছিলেন প্রমুখ। গত ৩০ অক্টোবর-২০২১ এর উত্তরা প্রেসক্লাবের নির্বাচন অনুষ্ঠিত হয়।