ভোলায় আওয়ামী লীগ ও স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের ব্যাপক সংঘর্ষ

সংবাদদাতা, ভোলা: ভোলার ভেদুরিয়া ইউনিয়নে আওয়ামী লীগ ও স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে দফায় দফায় সংঘর্ষ, ধাওয়া পাল্টা ধাওয়া হয়েছে। প্রভাব বিস্তারকে কেন্দ্র করে আজ সোমবার দুপুর ১২ টায় ইউনিয়নের ব্যাংকের হাট কলেজ এলাকায় এ সহিংসতার ঘটনা ঘটে। এতে উভয়গ্রুপের অন্তত ২৫ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে গুরুতরদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সোমবার ভোলা সদর উপজেলার ভেদুরিয়া ইউনিয়নে আওয়ামী লীগ সমর্থীত চেয়ারম্যান প্রার্থী আবদুল হাই ও বিদ্রোহী (সতন্ত্র) প্রার্থী মোস্তফা কামালের সমর্থকদের মধ্যে দফায় দফায় হামলা, ধাওয়া পাল্টা ধাওয়া সংঘর্ষের বাঁধে। এলাকায় প্রভাব বিস্তার করাকে কেন্দ্র করে সহিংসতার সূত্রপাত হয়। সকালে গণসংযোগকালে নৌকা প্রতীকের সমর্থকদের সাথে স্বতন্ত্র প্রার্থীর সমর্থকরা ধাওয়া করে। তখন উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। ইটপাটকেল নিক্ষেপ, লগি বৈঠা, দাড়ালো অস্ত্র, লাঠিসোটা নিয়ে মহড়া দিতে দেখা যায়। এ ছাড়া হেতনার হাট এলাকায় একটি ঘর ও একটি দোকান ভাঙচুরের ঘটনা ঘটে। দুপুর ২টা পর্যন্ত উভয় গ্রুপ মুখোমুখি অবস্থান করায় উত্তেজনা বিরাজ করছে।

গতকালও এ দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়েছিল।
উল্লেখ্য, ৫ম ধাপে আগামী ৫ জানুয়ারি ভোলার ১২ টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। প্রায় প্রতিটি কেন্দ্রেই সংঘাত-সংঘর্ষ অব্যাহত রয়েছে।