পুলিশের কাছ থেকে হাতকড়া পরা আসামি ছিনতাই, ৩ ঘণ্টা পর গ্রেফতার

সংবাদদাতা, বরিশাল: বরিশালে পুলিশের হাত থেকে হাতকড়াসহ ওয়ারেন্টভুক্ত এক আসামিকে ছিনিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে। তবে ঘটনার প্রায় ৩ ঘণ্টা পর হাতকড়াসহ ওই আসামিকে গ্রেফতার করা হয়েছে। ওই আসামির নাম শহিদুল।

সোমবার রাত সাড়ে ১০টার দিকে নগরীর স্পিডবোট ঘাট এলাকায় এ ঘটনা ঘটে।

এদিকে ছিনিয়ে নেওয়ার ঘটনায় যেসব আসামি জড়িত তাদেরও আটকের অভিযান চালাচ্ছে পুলিশ।

প্রত্যক্ষদর্শীরা জানান, স্পিডবোট মালিক সমিতির উদ্যোগে ঘাটসংলগ্ন একটি রেস্তোরাঁয় পিকনিক করছিলেন স্থানীয় যুবকরা। রাত সাড়ে ১০টার দিকে বরিশাল কোতোয়ালি মডেল থানা পুলিশের একটি দল ওই পিকনিকে উপস্থিত একটি মামলার ওয়ারেন্টভুক্ত আসামি শহীদুলকে গ্রেফতারে অভিযান চালায়।

এ সময় পিকনিক থেকে শহীদুলকে গ্রেফতার করা হলেও স্থানীয় যুবক তারেকসহ ৫০-৬০ জনের একটি দল পুলিশকে ঘেরাও করে শহীদুলকে হাতকড়াসহ ছিনিয়ে রাখে। হামলার চেষ্টা করা হয় পুলিশের ওই দলের ওপরেও।

খবর পেয়ে ঘটনাস্থলে মেট্রোপলিটন পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা ও অতিরিক্ত পুলিশ উপস্থিত হয়ে স্থানীয় ওই যুবকদের ওপর লাঠিপেটা করে। এর পর হাতকড়াসহ পলাতক শহীদুলকে ও ছিনিয়ে নেওয়া যুবকদের খুঁজতে এলাকাজুড়ে অভিযান পরিচালনা করে। ঘটনার প্রায় ৩ ঘণ্টা পর শহীদুলকে গ্রেফতার করে পুলিশ।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের উপকমিশনার আলী আশরাফ ভূঞা বলেন, যে আসামিকে ছিনিয়ে নেওয়া হয়েছিল তাকে হাতকড়াসহ গ্রেফতার করা হয়েছে। যারা ছিনিয়ে নিয়েছে তাদের বিরুদ্ধে মামলা হবে এবং তাদের আটকেরও অভিযান চলছে।