আগামী ১০ জানুয়ারি দুদকে হাজিরা দিতে হবে জাপার কো-চেয়ারম্যান রুহুল আমিন দম্পত্তিকে

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : জাতীয় পার্টির (জাপা) কো-চেয়ারম্যান এবিএম রুহুল আমিন হাওলাদার এবং তার স্ত্রী সংসদ সদস্য নাসরিন রত্নার সন্দেহজনক লেনদেনে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

জানা গেছে, বিভিন্ন ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে প্রায় ২০০ কোটি টাকার সন্দেহজনক লেনদেনের ব্যাখ্যা চাইতে আগামী ১০ জানুয়ারি রাজধানীর সেগুনবাগিচা দুদকের কার্যালয়ে জাপার রুহুল আমিন ও তার স্ত্রীকে ডাকা হয়েছে। সম্প্রতি দুদকের প্রধান কার্যালয়ের উপ-পরিচালক ও অনুসন্ধান কর্মকর্তা মাে. মাসুদুর রহমান একটি তলবি নােটিশ দিয়েছেন।

তুলবি ননাটিশে বলা হয়েছে, গত ১০ নভেম্বর রুহুল আমিন হাওলাদারের আবেদনের পরিপ্রেক্ষিতে অভিযােগ সংশ্লিষ্ট বক্তব্য প্রদানের জন্য দুই মাস সময় দেওয়া হয়। দুই মাস সময় দেওয়ার পর কমিশনের সিদ্ধান্ত অনুযায়ী আগামী ১০ জানুয়ারি কমিশনে উপস্থিত হয়ে অনুসন্ধানকারী কর্মকর্তার নিকট বক্তব্য প্রদানের জন্য অনুরােধ করা হলাে।

দুদকের সংশ্লিষ্ট সূত্র জানায়, বিভিন্ন অ্যাকাউন্টে প্রায় ২০০ কোটি টাকার সন্দেহজনক লেনদেনের তথ্য পাওয়া যায়। বাংলাদেশ ব্যাংকের নজরদারিতে সন্দেহজনক লেনদের তথ্য ধরা পড়লে, বিষয়টি খতিয়ে দেখতে দুদককে অনুরােধ করা হয়।