সাংবাদিকতায় স্বর্ণ পদক পেলেন সাংবাদিক মোস্তফা খান

নিজস্ব প্রতিবেদক : সাংবাদিকতায় বিশেষ অবদানের স্বীকৃতি স্বরুপ “বিচারপতি সৈয়দ মাহবুব মোর্শেদ স্মৃতি গোল্ড মেডেল- ২০২১” লাভ করেছেন নরসিংদীর রায়পুরা প্রেসক্লাবের সভাপতি মো: মোস্তফা খান।

উপমহাদেশের বিশিষ্ট চিন্তাবিদ, আইন শাসনের প্রতিষ্ঠাতা, মানবাধিকার আন্দোলনের রূপকার প্রথম বাঙালি মুসলিম প্রধান বিচারপতি সৈয়দ মাহবুব মোর্শেদ স্মৃতি ফাউন্ডেশন এর উদ্যোগে গতকাল শুক্রবার রাজধানীর কাকরাইলের আইডিইবি ভবনে দেশবরেণ্য এই বিচারপতির ১১১তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ করা হয়।

আলোচনা সভা শেষে প্রধান অতিথি হিসেবে পদক তুলে দেন বাংলাদেশ প্রেসকাউন্সিলের নবনিযুক্ত চেয়ারম্যান বিচারপতি মো: নিজামুল হক নাসিম।

সাংবাদিক, শিক্ষক ও আইনজীবী এ তিন ক্যাটাগরিতে নির্দিষ্ট সংখ্যক গুণীজনকে এ সম্মাননা প্রদান করা হয়।

অনু্ষ্ঠানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন শ্রম আপিল ট্রাইব্যুনালের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা বিচারপতি এম. ফারুক।
স্মৃতি চারণ করেন সাবেক তথ্য সচিব ও বিটিআরসির চেয়ারম্যান এবং বিচারপতি সৈয়দ মাহবুব মোর্শেদ এর সুযোগ্য সন্তান সৈয়দ মার্গুব মোর্শেদ।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বিচারপতি সৈয়দ মাহবুব মোর্শেদ স্মৃতি ফাউন্ডেশনের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা বিচারপতি মো. আবু তারিক।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিতি ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদেও চেয়ারম্যান প্রফেসর ড. হীরা সোবাহান, মনোহরদী সরকারি কলেজের অধ্যক্ষ গোলাম ফারুক ও নরসিংদী মডেল কলেজের অধ্যক্ষ কামরুল ইসলাম।
আরো উপস্থিত ছিলেনবিচারপতি সৈয়দ মাহবুব মোর্শেদ ফাউন্ডেশন এর সভাপতি এডভোকেট জোসনা আরা নীলা ও সাধারণ সম্পাদক মোঃ আর.কে রিপন।