নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে।

র‌্যাব নিয়মিত জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, অস্ত্রধারী অপরাধী, ছিনতাইকারীসহ মাদকের বিরুদ্ধে অভিযান চালিয়ে আসছে।

“চলো যাই যুদ্ধে, মাদকের বিরুদ্ধে” শ্লোগানকে সামনে রেখে মাদক নির্মূলে র‌্যাব মাদক বিরোধী অভিযান অব্যাহত রেখেছে।

এরই ধারাবাহিকতায় গতকাল সোমবার (২০ জুন) বিকালে র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে ঢাকা জেলার কেরাণীগঞ্জে এক অভিযানে লক্ষ টাকা মূল্যের ২০ কেজি গাঁজাসহ বিনা (৩০) নামে ১ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করে।

জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃত মহিলা একজন পেশাদার মাদক ব্যবসায়ী। সে বেশ কিছুদিন যাবৎ কেরাণীগঞ্জসহ ঢাকা শহরের বিভিন্ন এলাকায় গাঁজাসহ অন্যান্য মাদকদ্রব্য সরবরাহ করে আসছিল বলে জানা যায়। গ্রেফতারকৃত মহিলার বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় একটি মাদক মামলা রুজু করা হয়েছে।

রাজধানীর শাহ্বাগ ও যাত্রাবাড়ীতে ৭ ছিনতাইকারী গ্রেফতার :

গতকাল সোমবার ( ২০ জুন) র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল রাজধানী ঢাকার শাহ্বাগ থানাধীন শাহ্বাগ মোড় এলাকায় এক অভিযানে রফিক(৩৫), আব্দুল্লাহ আল মাসুদ (৩৪), জাকির হোসেন (৩৮) ও মিলন (৩৫) নামে ৪ জন ছিনতাইকারীকে গ্রেফতার করে। এসময় তাদের নিকট থেকে ছিনতাই কাজে ব্যবহৃত ৩টি চাকু, ১টি এন্টিকাটার ও ৩ মোবাইল ফোন উদ্ধার করা হয়।

এছাড়া একইদিন রাতে র‌্যাব-১০ এর অপর এক আভিযানিক দল রাজধানী ঢাকার যাত্রাবাড়ী থানাধীন মাতুয়াইল ও দক্ষিণ যাত্রাবাড়ী এলাকায় অভিযান চালিয়ে বিল্লাল (২০), রাজন (২৬) ও সুমন (২০) নামে ৩ জন ছিনতাইকারীকে গ্রেফতার করে।

এসময় তাদের নিকট থেকে ছিনতাই কাজে ব্যবহৃত ১টি সুইচ গিয়ার চাকু, ২টি ছুরি, ২টি মোবাইল ফোন ও নগদ- ৬৮০ টাকা উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃত ব্যক্তিরা বেশ কিছুদিন যাবৎ শাহ্বাগ ও যাত্রাবাড়ীসহ আশপাশের বিভিন্ন এলাকায় পথচারীদের ধারালো চাকুর ভয় দেখিয়ে টাকা-পয়সা ও মোবাইল ফোনসহ মূল্যবান সম্পদ ছিনতাই করে আসছিল বলে জানা যায়।

গ্রেফতারকৃত ব্যক্তিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় পৃথক ছিনতাই মামলা রুজু করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here