নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : প্রতি বছরের ন্যায় এ বছরও দায়বদ্ধতা নিশ্চিতকরণ, প্রতিযোগিতামূলক কর্মপরিবেশ সৃষ্টি, স্বচ্ছতা ও জবাবদিহিতা প্রতিষ্ঠা, সেবার মানোন্নয়ন, জনগণের দোড়গোড়ায় সেবা পৌঁছানো এবং প্রদত্ত সেবা সহজীকরণের জন্য ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের সাথে মাঠ পর্যায়ে কর্মরত সকল দপ্তরের ২০২২-২০২৩ অর্থবছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

আজ বুধবার (২২ জুন) সকাল ১১টায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের সম্মেলন কক্ষে এই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মাইন উদ্দিন, বিএসপি, এনডিসি, পিএসসি, জি, এমফিল মহোদয় এতে নেতৃত্ব দেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন উপপরিচালক (প্রশাসন ও অর্থ) জনাব মোঃ ওহিদুল ইসলাম। এ সময় অধিদপ্তরের জ্যেষ্ঠ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। ঢাকা ব্যতীত সকল বিভাগের উপপরিচালকগণ অনলাইনে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

ঢাকা বিভাগের সাথে সরাসরি এবং অন্য ৭টি বিভাগের সাথে অনলাইনে অধিদপ্তরের এই চুক্তি স্বাক্ষর সম্পন্ন হয়। অধিদপ্তরের পক্ষে মহাপরিচালক এবং বিভাগের পক্ষে বিভাগীয় উপপরিচালকগণ চুক্তিতে স্বাক্ষর করেন। অনলাইনে চুক্তি স্বাক্ষরের পর বিভাগীয় উপপরিচালকগণ স্বাক্ষরিত চুক্তি ক্যামেরায় তুলে ধরে সকলের সামনে তা দৃশ্যমান করেন। উল্লেখ্য, ২০২২-২০২৩ অর্থবছরের স্বাক্ষরিত বার্ষিক কর্মসম্পাদন চুক্তিতে ৩১ (একত্রিশ)টি লক্ষ্যমাত্রা অন্তর্ভুক্ত রয়েছে।

একই সাথে মহাপরিচালক মহোদয়ের সাথে বিভাগীয় কর্মকর্তাদের শুদ্ধাচার কর্মপরিকল্পনা, ই-গভর্ন্যান্স, উদ্ভাবন কর্মপরিকল্পনা, অভিযোগ প্রতিকার ব্যবস্থা কর্মপরিকল্পনা, সেবা প্রদান প্রতিশ্রুতি কর্মপরিকল্পনা, তথ্য অধিকার বিষয়ে বার্ষিক কর্মপরিকল্পনারও চুক্তি স্বাক্ষরিত হয়।

অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মাইন উদ্দিন তাঁর বক্তব্যে সকলকে চুক্তির শর্তসমূহ যথাযথভাবে বাস্তবায়নের নির্দেশনা দেন এবং গত আর্থিক বছরে চুক্তি বাস্তবায়নের জন্য সকলকে আন্তরিক অভিনন্দন জানান। খবর-ফায়ার সার্ভিস মিডিয়া সেল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here