শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০২:২৩ পূর্বাহ্ন

শিরোনাম :
‘কোস্ট গার্ডের উপ-মহাপরিচালক কর্তৃক VBSS Course for Officer এর ব্যবহারিক প্রশিক্ষণ পরিদর্শন ও সনদপত্র প্রদান ২০২২ সালের প্রথমার্ধে মেটলাইফের ১,২৭৯ কোটি টাকার জীবন বিমা দাবি নিষ্পত্তি টঙ্গী বন্ধু সমাজ কল্যাণ সংস্থার প্রধান কার্যালয় উদ্বোধন দক্ষিণ কেরাণীগঞ্জে সাড়ে ৩৩ লক্ষ টাকার ইয়াবাসহ ১ জন গ্রেফতার ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক ও রবি মােবাইল অপারেটরের মধ্যে চুক্তি সই সেপ্টেম্বর থেকে নির্বাচন পর্যন্ত রাজপথ দখলে রাখবে আওয়ামী লীগ : তথ্যমন্ত্রী জাকজমক ভাবে অনুষ্ঠিত হলো ওমেন্স ইরার সবচেয়ে বড় বিজনেস সামিট বাংলাদেশ বিমান বাহিনীর ১১তম এয়ারক্রাফ্ট এক্সিডেন্ট ইনভেস্টিগেশন কোর্সের সনদ বিতরণ অনুষ্ঠিত বাহার ঢাকা বিভাগ ও মহানগরের নতুন কমিটি নিম্নআয়ের মানুষ ১০০ টাকায় কবর দিতে পারবেন ডিএনসিসির কবরস্থানগুলোতে অনলাইন কেনাকাটায় বিকাশ পেমেন্টে ইনস্ট্যান্ট ক্যাশব্যাক সাউথইস্ট ব্যাংকের ৮% নগদ এবং ৪% বোনাস লভ্যাংশ ঘোষনা

পদ্মা সেতু’র উদ্বোধনীতে সারাদেশের মানুষের স্বতস্ফুর্ত অংশগ্রহন

ডেস্ক রিপোর্ট, বাঙলা প্রতিদিন : “আমার টাকায় আমার সেতু, বাংলাদেশের পদ্মা সেতু” শ্লোগানে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা স্বপ্নের পদ্মা সেতুর শুভ উদ্বোধন করেছেন।

এ সেতুর শুভ উদ্বোধন উপলক্ষে সারাদেশের সকল শ্রেণি-পেশার মানুষের স্বতস্ফুর্ত অংশগ্রহন করাসহ রং-বেরঙের বেলুন উড়নাে এবং বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা করেছে। প্রতিনিধিদের পাঠানো খবরে বিস্তারিত-
ডিমলা (নীলফামারী) প্রতিনিধি জানান : পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে নীলফামারীর ডিমলায় আনন্দ শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে।
শনিবার (২৫ জুন) সকাল থেকে বিভিন্ন সরকারি-বেসরকারি সংস্থা, ক্রীড়া ও সাংস্কৃতিক সংগঠন, শিক্ষা প্রতিষ্ঠান এবং আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের উদ্যোগে পদ্মা সেতুর উদ্বোধনের দিনটি স্মরণীয় করে রাখতে আয়োজন করা হয়েছে আনন্দ উৎসব, সমাবেশ, ঢাক-ঢোল, আনন্দ শোভাযাত্রা, শোকরানা দোয়াসহ নানা কর্মসূচির।

সকাল ১০টায় উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সামনে থেকে একটি শোভাযাত্রা শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে বিজয় চত্বরে গিয়ে শেষ হয়।

শোভাযাত্রায় অংশ নেন স্থানীয় সাংসদ বীর মুক্তিযোদ্ধা আফতাব উদ্দিন সরকার,উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ারুল হক সরকার মিন্টু,সহসভাপতি নীরেন্দ্রনাথ রায়, সাংগঠনিক সম্পাদক মুহিত কুমার সিংহ রায়, দপ্তর সম্পাদক জহুরুল ইসলাম ভূঁইয়া,যুবলীগের যুগ্ম আহ্বায়ক ফেরদৌস পারভেজ,ছাত্রলীগের আহ্বায়ক আবু সায়েম সরকার সহ আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মী প্রমুখ।

এদিকে পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে আনন্দ শোভাযাত্রায় উপজেলা প্রশাসন, ডিমলা থানা পুলিশ, বিভিন্ন সরকারি দপ্তর, মুক্তিযোদ্ধা, সাংবাদিক, সাংস্কৃতিক কর্মী, স্কুল কলেজের শিক্ষার্থীগণ ও সাধারণ মানুষ অংশ নেন।

রাজশাহী প্রতিনিধি জানান : নিজস্ব অর্থে নির্মিত স্বপ্নের পদ্মা সেতুর শুভ উদ্বোধন উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে প্রাণঢালা অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। শনিবার এক অভিনন্দন বার্তায় এই অভিনন্দন জানান রাসিক মেয়র।

অভিনন্দন বার্তায় মেয়র লিটন বলেন, নিজস্ব অর্থে নির্মিত স্বপ্নের পদ্মা সেতু আমাদের আত্মমর্যাদা ও গৌরবের প্রতীক। দেশী-বিদেশী ষড়যন্ত্রকে নৎসাৎ করে বিশ্বের বিস্ময় পদ্মা সেতু নির্মাণ করে দেখালেন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। স্বপ্নের পদ্মা সেতুর শুভ উদ্বোধন উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রীকে প্রাণঢালা অভিনন্দন ও ধন্যবাদ জানাচ্ছি।

এদিকে পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে রাজশাহী মহানগরীতে আয়োজিত আনন্দ শোভাযাত্রায় যোগ দেন রাজশাহী সিটি কর্পোরেশনের কাউন্সিলর, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে নগর ভবন বর্ণিল আলোকসজ্জায় সাজানো হয়। প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়ে নগর ভবনে ড্রপডাউন, সাহেব বাজার ও রেলস্টেশন এলাকায় ব্যানার টাঙানো হয়।

গোপালগঞ্জ প্রতিনিধি জানান : “আমার টাকায় আমার সেতু, বাংলাদেশের পদ্মা সেতু” প্রতিপাদ্যে শ্লোগানে ২৫ জুন সেতুর শুভ উদ্বোধন উপলক্ষে গোপালগঞ্জ জেলা পুলিশের উদ্যোগে সকল শ্রেণি-পেশার মানুষের স্বতস্ফুর্ত অংশগ্রহনে জেলা পুলিশ লাইন্সের মাঠে রং-বেরঙের বেলুন উড়িয়ে এবং পরে বর্ণাঢ্য এক আনন্দ শোভাযাত্রা বেরিয়েছে। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গোপালগঞ্জের পুলিশ সুপার আয়েশা সিদ্দিকা বিপিএম, পিপিএম।

এ সময় গোপালগঞ্জ জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার নিহাদ আদনান তাইয়ান, মো.খায়রুল আলম, সিনিয়র সহকারী পুলিশ সুপার মো.শাহীনুল চৌধুরী, সহকারী পুলিশ সুপার মিজানুর রহমান, জেলায় বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত গণমাধ্যমকর্মীবৃন্দ সহ জেলা পুলিশের অন্যান্য কর্মকর্তা ও পুলিশ সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

সোনারগাঁ প্রতিনিধি জানান : বাঙালি জাতির স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে আওয়ামীলীগের আনন্দ র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল ২৫ জুন শনিবার সকালে সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে মেঘনা শিল্পনগরী স্কুল ও কলেজ মাঠ থেকে এ আনন্দ র‌্যালী বের হয়।

সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের যুগ্ম-আহবায়ক ও পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম এর ব্যবস্থাপনায় এ র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। মেঘনা শিল্পনগরী মাঠে আলোচনা সভায় উপজেলা আওয়ামীলীগের আহবায়ক এডভোকেট সামসুল ইসলাম ভূইয়ার সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক ও পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম, সাবেক সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালাম, সদস্য লায়ন মাহবুবুর রহমান বাবুল, জাহিদ হাসান জিন্নাহ, মাহমুদা আক্তার ফেন্সি, আলী হায়দার,পৌর মেয়র প্রার্থী এডভোকেট ফজলে রাব্বি,পৌর মেয়র প্রার্থী নাসরিন সুলতানা ঝরা, যুবলীগের সাংগঠনিক সম্পাদক আবু সাইদ, আওয়ামীলীগ নেতা ফিরোজ মোল্লা ও মাসুম বিল্লাহ প্রমুখ।

উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেনএবং সোনারগাঁ বাসির পক্ষ থেকে জননেত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানান,আলোচনা শেষে মোটর বাইক শোভাযাত্রা নিয়ে আনন্দ র‍্যালী বের হয়। র‌্যালীটি ঢাকা চট্টগ্রাম মহাসড়কের মেঘনা ঘাট থেকে কাঁচপুর সেতু হয়ে মোগড়াপাড়া চৌরাস্তা এলাকায় আওয়ামীলীগ কার্যালয়ে এসে শেষ হয়।

পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে সোনারগাঁ উপজেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল, সোনারগাঁ থানাসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্টান ও সামাজিক সংগঠন আলোচনা সভা, র‌্যালী ও সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা কর্মসুচি পালন করেন।

লালপুর(নাটোর) প্রতিনিধি জানান : স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে উৎসাহ ও উদ্দীপনার মধ্য ঢাক ঢোল পিটিয়ে নাটোরের লালপুরে আনন্দ র‌্যালি করেছে উপজেলা প্রশাসন।আজ শনিবার সকাল সাড়ে নয়টার দিকে উপজেলা প্রশাসনের ভবনের সামনে থেকে আনন্দ র‌্যালি বের করা হয়।র‌্যালিটি লালপুর বনপাড়া সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদের মাঠে এসে শেষ হয়।

উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে পদ্মা সেতু উদ্বোধন অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে উপভোগ করেন লালপুর উপজেলা নির্বাহী অফিসার শামীমা সুলতানা, উপজেলা পরিষদের চেয়ারম্যান ইসাহাক আলী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মনোয়ার হোসেন মনি, লালপুর থানার ওসি মনোয়ারুজ্জামান প্রমুখ। এছাড়া স্থানীয় সংবাদিক কর্মী,বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠিানের শিক্ষক ও শিক্ষার্থী সহ শুধীজনরা উপস্থিত ছিলেন।

গাইবান্ধা প্রতিনিধি জানান : স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে গাইবান্ধা জেলা প্রশাসনসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষের এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। জেলা প্রশাসক মো. অলিউর রহমান এই বণ্যার্ঢ শোভাযাত্রা উদ্বোধন করেন। এসময় বক্তব্য রাখেন পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহ সারোয়ার কবীর, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. সাদেকুর রহমান, পৌর মেয়র, বীর মুক্তিযোদ্ধা মাহমুদুল হক শাহজাদা, সাংবাদিক কেএম রেজাউল হক, জেলা জাসদ সাধারণ সম্পাদক জিয়াউল হক জনি প্রমুখ।

পরে আনন্দ মিছিলটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে স্থানীয় সুলতানা কামাল ইনডোর স্টেডিয়ামে গিয়ে শেষ হয়। সেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক পদ্মা সেতুর উদ্বোধন বড় পর্দায় প্রদর্শন এবং থিম সং পরিবেশন করা হয়। পরে স্টেডিয়ামে বেলুন, ফেষ্টুন ও কবতুর উড্ডয়ন করা হয়।

এছাড়া পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে গাইবান্ধা জেলা পুলিশ প্রসাশন কর্তৃক একটি আনন্দ প্রধান প্রধান রাস্তা প্রদক্ষিণ করেন। আনন্দ মিছিলটি শুভ উদ্বোধন করেন পুলিশ সুপার মোঃ তৌহিদুল ইসলাম। তাছাড়াও গাইবান্ধা জেলা আওয়ামীলীগ, যুবলীগ এবং গাইবান্ধা পৌরসভার উদ্যোগে আনন্দ মিছিল বের করা হয়।

শ্রীমঙ্গল প্রতিনিধি জানান : মৌলভীবাজারের শ্রীমঙ্গলে পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে ৪২টি গাছের চারা রোপন করেছে উদ্দীপ্ত তারুণ্য নামে একটি সংগঠন। শনিবার (২৫ জুন) উপজেলার বিভিন্ন এলাকায় এসকেডি আমার বাড়ি রিসোর্ট ও জননী নার্সারির সহযোগিতায় সংগঠনের সদস্যরা গাছের চারাগুলো রোপন করেন।

গত শুক্রবার সংগঠনের সদস্যদের মাঝে গাছের চারাগুলো তুলে দেওয়া হয়েছিলো। সংগঠনের সদস্যরা চারাগুলো নিজ নিজ এলাকায় রোপন করেন।

উদ্দীপ্ত তারুণ্য’র মুখপত্র শিমুল তরফদার বলেন, ‘পদ্মা সেতু আমাদের জন্য গৌরবের। পদ্মা সেতুর উদ্বোধনের এই ঐতিহাসিক দিনটি স্মরণে রাখতে আমরা পদ্মা সেতুর ৪২টি পিলারের প্রতিকী হিসেবে শ্রীমঙ্গলের বিভিন্ন এলাকায় ৪২টি গাছ লাগিয়েছি।’

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 www.banglapratidin.net
ব্রেকিং নিউজ :

This will close in 3 seconds