বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৩:৩২ পূর্বাহ্ন

শিরোনাম :
নেতিবাচক দৃষ্টিভঙ্গি এবং বৈষ্যম্য কমিয়ে মাদকমুক্ত ব্যক্তিদের অনুপ্রাণিত করতে হবে বাংলাদেশ ব্যাংকের সাথে সাউথইস্ট ব্যাংকের চুক্তি স্বাক্ষর গণতন্ত্র, অগ্রগতি, বিশ্ব নারী জাগরণের প্রতীক প্রধানমন্ত্রী শেখ হাসিনা : তথ্যমন্ত্রী ইসলামী ব্যাংকের শরী‘আহ সুপারভাইজরি কমিটির সভা অনুষ্ঠিত ব্র্যাক ব্যাংকের ৮০০টি এজেন্ট ব্যাংকিং আউটলেট চালুর মাইলফলক অর্জন মানসম্মত সুশিক্ষাই টেকসই উন্নয়নের হাতিয়ার পাটকাঠি আস্ত রেখে পাটের আঁশ ছাড়ানোর যন্ত্র আবিষ্কার করলো বারি’র বিজ্ঞানীরা ঈশ্বরদী ইপিজেডে চীনা কোম্পানির ১২০ লাখ মার্কিন ডলার বিনিয়োগ হৃদরোগ ঝুঁকি মোকাবেলায় কমিউনিটি ক্লিনিক পর্যায়ে চিকিৎসাসেবা নিশ্চিত করতে হবে ‘‌পাটখাতের রপ্তানী বাণিজ্য সম্প্রসারণে অংশীজনদের সার্বিক সহযোগিতা করা হবে’ ভাষাসৈনিক সাংবাদিক রণেশ মৈত্রের মৃত্যুতে সংস্কৃতি প্রতিমন্ত্রীর শোক করতোয়ায় নৌ-দুর্ঘটনা: মৃতের সংখ্যা বেড়ে ৬৬

‘কোস্ট গার্ডের উপ-মহাপরিচালক কর্তৃক VBSS Course for Officer এর ব্যবহারিক প্রশিক্ষণ পরিদর্শন ও সনদপত্র প্রদান

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : ‘কোস্ট গার্ডের উপ-মহাপরিচালক কর্তৃক VBSS Course for Officer এর ব্যবহারিক প্রশিক্ষণ পরিদর্শন ও সনদপত্র প্রদান করেছে। বৃহস্পতিবার (১১ আগস্ট) দুপুরে কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি এ তথ্য জানান।

তিনি বলেন, গত ৩১ জুলাই হতে ১১ আগস্ট ২০২২ বাংলাদেশ কোস্ট গার্ডের প্রশিক্ষণ ঘাঁটি বিসিজি বেইস অগ্রযাত্রার “মেরিটাইম সেফ্টি এন্ড মেরিটাইম সিকিউরিটি” স্কুলে UNODC ও GMCP এর তত্ত্বাবধানে ÒVISIT Board Search and SeizureÓ (VBSS) For Officer প্রশিক্ষণটি পরিচালিত হয়। আলোচ্য কোর্সে ০২ জন বিদেশি প্রশিক্ষক (শ্রীলংকা ও দক্ষিন আফ্রিকা) এবং বাংলাদেশ কোস্ট গার্ড এর ০১ জন কর্মকর্তা প্রশিক্ষক ও ০৪ জন বিদেশি (শ্রীলংকা) এবং ০৮ জন বাংলাদেশী প্রশিক্ষণার্থী কর্মকর্তা অংশগ্রহণ করেন।

কোর্স সমাপনী অনুষ্ঠানে ব্যবহারিক প্রশিক্ষণ পরিদর্শন এবং সনদপত্র প্রদান করেন বাংলাদেশ কোস্ট গার্ড এর উপ-মহাপরিচালক কমডোর এম এনামুল হক, (সি), পিএসসি বিএন (Commodore Md Anamul Haque, (C), psc, BN)। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কমান্ড্যান্ট বিসিজি বেইস অগ্রযাত্রা ক্যাপ্টেন শাহজাহান সিরাজ ,(জি), পিএসসি, বিএন সহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

তিনি আরও বলেন, উপ-মহাপরিচালক বাংলাদেশ কোস্ট গার্ড মহোদয় প্রশিক্ষণ সমাপনী বক্তব্যে উক্ত প্রশিক্ষণ এর মাধ্যমে বাংলাদেশ কোস্ট গার্ড এর এখতিয়ারভূক্ত এলাকাসমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ, ডাকাতি দমন ও জননিরাপত্তা নিশ্চিতের পাশাপাশি জলদস্যু দমন, সমুদ্র বন্দর সমূহের নিরাপত্তা প্রদানের ধারাবাহিকতার মান আরো উন্নত ও যুগোপযোগী হবে বলে আশাবাদ ব্যক্ত করেন। পরিশেষে উপ-মহাপরিচালক বাংলাদেশ কোস্ট গার্ড এর নিকট UNODC কর্তৃক প্রশিক্ষণের নিমিত্তে ১ টি Suzuki 4 Stroke প্রশিক্ষণ বোট হস্তান্তর করা হয়।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 www.banglapratidin24.com

This will close in 1 seconds