বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০২:০৬ পূর্বাহ্ন

শিরোনাম :
নেতিবাচক দৃষ্টিভঙ্গি এবং বৈষ্যম্য কমিয়ে মাদকমুক্ত ব্যক্তিদের অনুপ্রাণিত করতে হবে বাংলাদেশ ব্যাংকের সাথে সাউথইস্ট ব্যাংকের চুক্তি স্বাক্ষর গণতন্ত্র, অগ্রগতি, বিশ্ব নারী জাগরণের প্রতীক প্রধানমন্ত্রী শেখ হাসিনা : তথ্যমন্ত্রী ইসলামী ব্যাংকের শরী‘আহ সুপারভাইজরি কমিটির সভা অনুষ্ঠিত ব্র্যাক ব্যাংকের ৮০০টি এজেন্ট ব্যাংকিং আউটলেট চালুর মাইলফলক অর্জন মানসম্মত সুশিক্ষাই টেকসই উন্নয়নের হাতিয়ার পাটকাঠি আস্ত রেখে পাটের আঁশ ছাড়ানোর যন্ত্র আবিষ্কার করলো বারি’র বিজ্ঞানীরা ঈশ্বরদী ইপিজেডে চীনা কোম্পানির ১২০ লাখ মার্কিন ডলার বিনিয়োগ হৃদরোগ ঝুঁকি মোকাবেলায় কমিউনিটি ক্লিনিক পর্যায়ে চিকিৎসাসেবা নিশ্চিত করতে হবে ‘‌পাটখাতের রপ্তানী বাণিজ্য সম্প্রসারণে অংশীজনদের সার্বিক সহযোগিতা করা হবে’ ভাষাসৈনিক সাংবাদিক রণেশ মৈত্রের মৃত্যুতে সংস্কৃতি প্রতিমন্ত্রীর শোক করতোয়ায় নৌ-দুর্ঘটনা: মৃতের সংখ্যা বেড়ে ৬৬

একজন ব্যক্তি মুজিবকে হত্যা করা যায়, কিন্তু তঁার আদর্শ এবং স্বপ্নকে হত্যা করা যায় না : ধর্ম প্রতিমন্ত্রী

ধর্ম প্রতিমন্ত্রী মোঃ ফরিদুল হক খান - ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : ধর্ম প্রতিমন্ত্রী মোঃ ফরিদুল হক খান বলেছেন, বঙ্গবন্ধু যখন যুদ্ধবিধ্বস্ত দেশকে পুনর্গঠন করে সামনের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন, একদল বিপদ্গামী বাঙালি দেশি-বিদেশী চক্রান্তে জড়িত হয়ে ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতাকে সপরিবারে নির্মমভাবে হত্যা করে ।

প্রতিমন্ত্রী বলেন, ঘাতকেরা ভেবেছিল মুজিবকে হত্যা করলেই সব শেষ হয়ে যাবে। কিন্তু ওরা বুঝতে পারেনি মুজিব মানেই বাংলাদেশ। একজন ব্যক্তি মুজিবকে হত্যা করা যায়, কিন্তু তার আদর্শ এবং স্বপ্নকে হত্যা করা যায় না।

প্রতিমন্ত্রী বলেন, জাতির পিতার স্বপ্ন ছিল মুসলিম, হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টানসহ সকল সম্প্রদায়ের মানুষের ধর্মীয়, সামজিক ও মানবিক অধিকার প্রতিষ্ঠার মাধ্যমে ক্ষুধা ও দারিদ্রমুক্ত সাম্প্রদায়িক সম্প্রীতিপূর্ণ সোনার বাংলা প্রতিষ্ঠা করা। তিনি ১৯৪৭ সালে ধর্মের ভিত্তিতে প্রতিষ্ঠিত পাকিস্তান রাষ্ট্রের অসারতা বুঝতে পেরেছিলেন। সেজন্য তিনি বাংলাদেশ প্রতিষ্ঠা করে সংবিধানের অন্যতম মূলনীতি হিসেবে ধর্ম নিরপেক্ষতাকে সংবিধানের অন্যতম মূলনীতি হিসেবে গ্রহণ করেছিলেন।

প্রতিমন্ত্রী সোমবার (২২ আগস্ট) বিকেলে সিদ্ধেশ্বরী কালী মন্দির প্রাঙ্গণে হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট আয়োজিত ১৫ আগস্ট জাতীয় শোক দিবস পালন ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তাঁর পরিবারের সদস্য সকল শহীদের আত্মার শান্তি কামনায় আলোচনা ও প্রার্থনা সভায় প্রধান অতিথির বক্তৃতাবক্তৃতায় এসব কথা বলেন।

ধর্ম প্রতিমন্ত্রী আরও বলেন, বঙ্গবন্ধু বাংলাদেশের সংবিধানে ধর্ম নিরপেক্ষতার মূলনীতি যুক্ত করে অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণের ভিত্তি যে ভিত্তি স্থাপন করে গিয়েছেন, তারই সুযোগ্য কন্যার নেতৃত্বে সাম্প্রদায়িক সম্প্রীতির পরিবেশ সুদৃঢ় করতে আমরা নিরলস কাজ করে যাচ্ছি।

প্রতিমন্ত্রী বলেন, দেশ বিরোধী একটি গোষ্ঠী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের অভূতপূর্ব উন্নয়ন সাফল্যে ঈর্ষান্বিত হয়ে দেশের সম্প্রীতির চমতকার পরিবেশ বিনষ্ট করতে চায়। আমরা কোনভাবেই তাদের উদ্দেশ্য সফল হতে দেবনা। জনগণকে সাথে নিয়ে আমরা তাদের প্রতিহত করবোই।

হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সচিব ডা. দিলীপ কুমার ঘোষ এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা ও প্রার্থনা সভায় আরও বক্তৃতা করেন বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক শ্রী সুজিত রায় নন্দী, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ভাইস চেয়ারম্যান সুব্রত পাল, প্রফেসর অসীম কুমার সরকার
জয়ন্ত কুমার দেব, বিশ্বনাথ সরকার দিপু, অনিতা সরকার প্রমুখ।

অনুষ্ঠান শেষে হিন্দু ধর্মীয় রীতি অনুসরণ করে ১৫ই আগস্টে ঘাতকের বুলেটের আঘাতে নির্মমভাবে শহীদ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, তঁার পরিবারের সদস্য সহ সকল শহীদের আত্মার শান্তি কামনায় বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হয়।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020 www.banglapratidin24.com

This will close in 1 seconds