শুক্রবার , ২১ অক্টোবর ২০২২ | ১৬ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আলোচিত খবর
  6. উন্নয়নে বাংলাদেশ
  7. এছাড়াও
  8. কবি-সাহিত্য
  9. কৃষিজীব বৈচিত্র
  10. ক্যাম্পাস
  11. খবর
  12. খুলনা
  13. খেলা
  14. চট্টগ্রাম
  15. জাতীয়

ক্রেয়ন ম্যাগের নতুন ক্যাম্পেইন “অসময়ের ডাক”, পৃষ্ঠপোষকতায় দারাজ

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন
অক্টোবর ২১, ২০২২ ১২:৫৬ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : দেশের ব্যাতিক্রমী অনলাইন প্রকাশনা ক্রেয়নম্যাগের উদ্যোগে অনুষ্ঠিত হচ্ছে হাতে লেখা চিঠির উৎসব ” অসময়ের ডাক”। বর্তমানকালের প্রেক্ষাপটে অত্যন্ত সময়োপযোগী ও সকলের জন্য উন্মুক্ত এই অন্য রকম উৎসবটি বিশ্ব সাহিত্য কেন্দ্রে এ মাসের ১৯-২১ অক্টোবর তারিখে তিন দিন ব্যাপী চলবে।

ডিজিটাল যোগাযোগ ব্যবস্থায় বৈপ্লবিক পরিবর্তন আসার সঙ্গে সঙ্গে হলুদ খাম কিংবা ক্রিং ক্রিং শব্দ করে সাইকেলে চেপে আসা ডাকপিয়নদের চিঠি বিলি করার দিন আজ অতীত। এই ই-মেইল, ফ্যাক্স আর মুঠোফোনের ক্ষুদেবার্তার যুগে কেউ আর চিঠি লেখে না কাউকে। অসময় যাচ্ছে হাতে লেখা ডাকের চিঠিতে। কিন্তু প্রযুক্তির উৎকর্ষের সঙ্গে সঙ্গে অস্থির গতিময়তায় ফলে অসময় যাচ্ছে এখন আমাদের পৃথিবীরও। তাইতো এই অসময়ের ডাক। ক্রেয়ন ম্যাগের অনন্য চিঠি উৎসব।

মা বাবা, পরিবারের সদস্য বা প্রিয় বন্ধুকে লেখা যায় চিঠি। লেখা যেতে পারে প্রিয় শহরকে, প্রিয় লেখককে, পছন্দের চলচ্চিত্র, নাটক বা বইয়ের কোন চরিত্রকে। এ চিঠির প্রাপক হতে পারেন কোন প্রিয়তম, অদেখা কোন স্বজন, দূরদেশি কোন বন্ধু এমন কী কাল্পনিক কোন চরিত্রও। এ চিঠি হতে পারে একান্ত নিজের জন্যেও, যেখানে প্রেরক এবং প্রাপক স্বয়ং নিজেই আমরা।

ক্রেয়ন ম্যাগের ব্যতিক্রমধর্মী ও অত্যন্ত সময়োপযোগী এই আয়োজনে প্রধান অতিথির আসন অলংকৃত করেছেন আরোমা দত্ত ( মাননীয় সংসদ সদস্য, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার)। এছাড়া সম্মানিত অতিথিবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন লায়ন সালমা আদিল এম জে এফ, প্রতিষ্ঠাতা (সালমা আদিল ফাউন্ডেশন), সি এফ ও ( টপ অফ মাইন্ড)এবং ভাস্কর চৌধুরী ( কবি ও সাহিত্যিক)। ক্রেয়ন ম্যাগের প্রতিষ্ঠাতা তানজিরাল দিলশাদ দিতান এই চিঠি উৎসবে স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ করার জন্য সকলকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন।

দারাজ এর পৃষ্ঠপোষকতায় আয়োজিত ক্রেয়ন ম্যাগের এই অনুষ্ঠানে বসেছে চিঠিপ্রেমীদের মিলনমেলা। উল্লেখ্য, অক্টোবরের শুরু থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্রেয়ন ম্যাগের এই “অসময়ের ডাক” শীর্ষক চিঠি উৎসবে যোগ দেওয়ার আহবানে সাড়া দিয়ে সবাই অত্যন্ত উৎসাহ সহকারে বৈচিত্র্যময় সব চিঠি প্রেরণ করেছেন। সকলের পাঠানো এসব চিঠি নিয়ে এই অনুষ্ঠানে হচ্ছে ক্রেয়ন ম্যাগের পত্র প্রদর্শনী। বইমেলা ২০২৩ এ ক্রেয়নম্যাগ থেকে এই চিঠির সম্ভার নিয়েই বের হবে বই।

সর্বশেষ - ক্যাম্পাস

আপনার জন্য নির্বাচিত

সাংবাদিক মিজানের রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল

মেটলাইফের নতুন বীমায় একের মধ্যে সব সুরক্ষা

ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের চট্টগ্রাম উত্তর ও চট্টগ্রাম দক্ষিণ অঞ্চলের অর্ধবার্ষিক ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত

প্রথম দফায় সবাই নেগেটিভ : ক্রিকেটারদের সেলফ আইসোলেশনে থাকার নির্দেশ

সন্ধ্যায় আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় ‘অশনি’

শ্বাসতন্ত্রের যত্নে এয়ার কন্ডিশনার

নভেম্বরের মাঝামাঝিতে এসএসসি, ডিসেম্বরে শুরুতে এইচএসসি পরীক্ষা: শিক্ষামন্ত্রী

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের মাধীতে মেয়র শেখ তাপসের শ্রদ্ধা

ফেসবুকে উসকানিমূলক পোস্ট, ছাত্রলীগের ৬ নেতাকে অব্যাহতি

কেন্দ্রীয় গো-প্রজনন ও দুগ্ধ খামারে ডাকাতি, মোবাইল-অর্থ লুটের ঘটনায় গ্রেপ্তার ৩

ব্রেকিং নিউজ :

বাঙলা প্রতিদিন

This will close in 1 seconds