সোমবার , ৭ নভেম্বর ২০২২ | ১৬ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আলোচিত খবর
  6. উন্নয়নে বাংলাদেশ
  7. এছাড়াও
  8. কবি-সাহিত্য
  9. কৃষিজীব বৈচিত্র
  10. ক্যাম্পাস
  11. খবর
  12. খুলনা
  13. খেলা
  14. চট্টগ্রাম
  15. জাতীয়

তানিয়ার লেখা-পড়ার দায়িত্বভার নিয়ে প্রশংসায় এসপি

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন
নভেম্বর ৭, ২০২২ ১:৫০ পূর্বাহ্ণ

গোপালগঞ্জ প্রতিনিধিঃ গোপালগঞ্জে প্রতিবন্ধী তানিয়ার লেখা-পড়ার দায়িত্বভার নিয়ে আবারো প্রশংসায় ভাসছেন মানবিক পুলিশ সুপার আয়েশা সিদ্দিকা, বিপিএম, পিপিএম।
গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার ভাবরাসুর ইউনিয়নের কলিয়া গ্রামের নুরু মিয়া ও হেনা বেগমের বড় কন্যা সন্তান, শারীরিক প্রতিবন্ধী তানিয়া।
ছোট বেলা থেকেই তানিয়া নিজের পায়ে দাঁড়াতে বা হাটতে পারে না। ছোটবেলা থেকেই তানিয়ার পড়ালেখার ওপর গভীর আগ্রহ ছিলো, তাই মায়ের সহযোগিতায় কোলে উঠেই  প্রথমে মাধ্যমিক ও পরে উচ্চমাধ্যমিকের গন্ডি পেরিয়ে বর্তমানে সে ডিগ্রী প্রথম বর্ষের শিক্ষার্থী। প্রবল আগ্রহ থাকা সত্ত্বেও তানিয়ার পড়ালেখার ব্যয়ভার ও পরিবারের অস্বচ্ছলতা নিয়ে গত ২৮ সেপ্টেম্বর একটি অনলাইন  টিভির মাধ্যমে একটি প্রতিবেদন তুলে ধরেন কাশিয়ানী রাপোর্টার্স ফোরাম টিম , যা গোপালগঞ্জের মানবিক পুলিশ সুপার আয়েশা সিদ্দিকার নজরে আসে, পরবর্তীতে, তিনি তানিয়ার পরিবারের এমন মানবতার জীবন-যাপনের কথা শুনে তাদের মুখে হাসি ফোটানোর জন্য তাদের পাশে দাঁড়ান। তানিয়ার পড়ালেখার যাবতীয় খরচের জন্য তিনি নগদ অর্থ ও উদ্যোক্তা হওয়ার জন্য একটি বকনা বাছুর দিয়ে সহযোগিতা করেন।
তানিয়া বলেন, গোপালগঞ্জের মানবিক পুলিশ সুপার আমাকে বাঁচার অনুপ্রেরণা দিয়েছেন।  বাঁচার নতুন উদ্দীপনা তৈরি হয়েছে আমার ভেতরে।
তানিয়ার মা হেনা বেগম বলেন, একজন পুলিশ সুপার এতটা মানবিক হতে পারে কল্পনাও করিনি, তিনি আমাদের পাশে দাঁড়িয়েছেন তাই এখন আমার পরিবারের অস্বচ্ছলতা লাঘব হয়েছে।
নামাজ আদায় করে মহান আল্লাহ পাকের দরবারে তিনি গোপালগঞ্জ পুলিশ সুপার আয়েশা সিদ্দিকার জন্য দোয়া করেছেন বলেও অভিপ্রায় ব্যক্ত করেন। উল্লেখ্য,  গোপালগঞ্জের মানবিক পুলিশ সুপার আয়েশা সিদ্দিকা বিপিএম, পিপিএম গোপালগঞ্জে যোগদান করার পর গত বছর কাশিয়ানী সং বাদ নামে স্থানীয় বেসরকারি একটি অনলাইন পোর্টালে কাশিয়ানী থানার আওতাধীন এক অসহায় প্রবীণ পরিবার শীতে জীর্ণ-শীর্ণ হয়ে জরাজীর্ণ ঘরে বসবাস করছেন।  খবর পেয়ে তিনি গভীর রাতে শীতবস্ত্র, শুকনো খাবার ও  খাদ্য সামগ্রী নিয়ে সেই বাড়িতে হাজির হন। পরে নিজ উদ্যোগে ও অর্থায়নে তিনি একটি নতুন ঘর নির্মাণ করে ব্যাপক প্রশংসা কুড়িয়েছেন।

সর্বশেষ - ক্যাম্পাস

আপনার জন্য নির্বাচিত

বিশ্ববাণিজ্যে সক্ষমতা অর্জনে সরকারের পাশাপাশি বেসরকারি সেক্টরকেও সমান তালে এগিয়ে আসতে হবে : বাণিজ্যমন্ত্রী

দক্ষিণ সিটির কাঁচা বাজারে শৃঙ্খলা ফেরাতে প্রবিধান করা হচ্ছে

বাসচাপায় মায়ের মৃত্যু, প্রাণে বাঁচল কোলে থাকা মেয়ে

বঙ্গবন্ধু হত্যার ষড়যন্ত্রকারীদের খুঁজতে কমিশনের রূপরেখা প্রস্তুত

বিপিএলে পাকিস্তান ও আফগানিস্তানের ক্রিকেটারের সংখ্যাই বেশি

সাকিবের বিতর্কিত আউট নিয়ে যা বললেন শাদাব খান

চতুর্থ শিল্প বিপ্লবে নেতৃত্ব প্রদানের লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি : জনপ্রশাসন প্রতিমন্ত্রী

বিদ্যুৎ সাশ্রয়ে অপ্রয়োজনীয় লাইট, ফ্যান অফ রাখতে হবে : আইসিটি প্রতিমন্ত্রী

মাস্টারকার্ড এক্সিলেন্স অ্যাওয়ার্ড ২০২২ অর্জন করলো প্রাইম ব্যাংক

বেশিরভাগ সাংবাদিক হত্যারই বিচার হয় না: জাতিসংঘ

ব্রেকিং নিউজ :

বাঙলা প্রতিদিন

This will close in 1 seconds