রবিবার , ১৩ নভেম্বর ২০২২ | ১৬ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আলোচিত খবর
  6. উন্নয়নে বাংলাদেশ
  7. এছাড়াও
  8. কবি-সাহিত্য
  9. কৃষিজীব বৈচিত্র
  10. ক্যাম্পাস
  11. খবর
  12. খুলনা
  13. খেলা
  14. চট্টগ্রাম
  15. জাতীয়

তিন উপজেলায় পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞার মেয়াদ আবারো বাড়লো

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন
নভেম্বর ১৩, ২০২২ ১:১৪ পূর্বাহ্ণ

প্রতিনিধি, বান্দরবান : বান্দরবা‌নের গহীন অরণ্যে নিরাপত্তা বাহিনীর অভিযানকে কেন্দ্র করে তিন উপজেলায় পর্যটকদের নিরাপত্তা নিশ্চিতে আগামী ১৬ নভেম্বর পর্যন্ত নিষেধাজ্ঞা বৃদ্ধি করেছে প্রশাসন।

শ‌নিবার (১২ নভেম্বর) বিকালে নিষেধাজ্ঞার মেয়াদ বৃদ্ধি করে আবা‌রো গণবিজ্ঞপ্তি জারি করেন বান্দরবান জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি।

গণ বিজ্ঞপ্তিতে জানা যায়, ০৮ ন‌ভেম্বর ২০২২ মূলে জারিকৃত বিজ্ঞপ্তির ধারাবাহিকতায় সদর দপ্তর, বান্দরবান রিজিয়ন, সেনানিবাসের ১২ নভেম্বর ২০২২ তারিখের ১৪০/৩১/জিএস (ইন্ট) এর আলোকে পর্যটকদের নিরাপত্তার বিষয়টি বিবেচনায় বান্দরবান পার্বত্য জেলার রোয়াংছ‌ড়ি, রুমা ও থানচি উপজেলায় স্থানীয় ও দেশি-বিদেশি পর্যটকদের ভ্রমণ সংক্রান্ত নিষেধাজ্ঞার মেয়াদ আগামী (১৬ নভেম্বর) ২০২২ তারিখ পর্যন্ত এতদ্বারা বর্ধিত করা হয়।

এদিকে প্রশাসন কর্তৃক নিষেধাজ্ঞার মেয়াদ বার বার বৃদ্ধি করায় রুমা, থান‌চি ও রোয়াংছ‌ড়ি উপজেলায় ভ্রমণে আসা পর্যটকেরা চরম বিপাকে পড়েছে। পাশাপা‌শি বেকায়দায় পড়েছে পর্যটন সংশ্লিষ্ট ব্যবসায়ীরাও।

ট্যুরিস্ট পরিবহন মালিক সমিতির সংশ্লিষ্ট নাছিরুল আলম বলেন, রুমা, রোয়াংছড়ি ও থানচি উপজেলায় পর্যটকদের ভ্রমণে নিষেধাজ্ঞা আরোপ করায় সমিতির সাড়ে তিনশ ট্যুরিস্ট গাড়ীর শ্রমিকেরা অলস সময় কাটাচ্ছে। কারণে ৩ টি উপজেলায় পর্যটকদের ভ্রমণে নিষেধাজ্ঞায় মারাত্মক ক্ষতির সম্মুখীন আচ্ছছ পর্যটন সংশ্লিষ্ট ব্যবসায়ীরা।

এ ব্যাপারে বান্দরবান হোটেল অনার্স এসোসিয়েশন সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দিন বলেন, এই নিষেধাজ্ঞায় পর্যটন শিল্পে ধস নেমেছে। করোনা কালীন ক্ষতি পুষিয়ে নেবার আগেই আবার লুকসানের মুখে পর্যটন ব্যবসায়ীরা। অন্যদিকে তিনটি উপজেলায় পর্যটকদের ভ্রমণের নিষেধাজ্ঞার প্রভাব পড়েছে জেলা শহরের পর্যটন ব্যবসায়ও। এ কারণে পর্যটক শূন্য হয়ে পর্যটন সংশ্লিষ্ট শিল্পে ধস নেমেছে পুরো বান্দরবান পার্বত্য জেলায়।

বান্দরবানের জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি জানান, বান্দরবানে আসা পর্যটকদের নিরাপত্তার জন্য নিষেধাজ্ঞা আগামী ১৬ নভেম্বর পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত আগত পর্যটকদের উল্লেখিত নিষেধাজ্ঞার আওতায় থাকা ৩ উপজেলায় ভ্রমণে না আসার অনুরোধ করা হয়েছে। অচিরেই দুর্গম এলাকায় নিরাপত্তা বাহিনীর অভিযান শেষ হলে পর্যটক ভ্রমনে নিষেধাজ্ঞা তুলে নেওয়া হবে বলে তিনি জানান।

সর্বশেষ - ক্যাম্পাস

আপনার জন্য নির্বাচিত

টাঙ্গাইলে চলন্ত সি‌লিং ফ‌্যান প‌ড়ে ২ শিশুর মৃত্যু, মা আহত

নিজ জেলায় বিভিন্ন উন্নয়ন প্রকল্প দেখতে রাষ্ট্রপতি

নির্বাচনী সহিংসতায় আহত যুবকের মৃত্যু

তরুণ ২২ হাজার ভোটারেই ভরসা খুঁজছেন প্রার্থী

রাজধানীর যাত্রাবাড়ী, শাহাবাগ ও লালবাগে পাঁচ ছিনতাইকারী গ্রেফতার

পবিত্র আশুরা উপলক্ষে জাতীয় পার্টি চেয়ারম্যানের বানী

গোলাম মোহাম্মদ কাদের বললেন, কুটনৈতিক ভাবে রোহিঙ্গা সমস্যার সমাধান করতে ব্যার্থ হয়েছে সরকার

ভবনে ৬ মাসের মধ্যে কার্যকর সেপটিক ট্যাংক নিশ্চিত না করলেই ব্যবস্থা : মেয়র আতিকুল

সাঘাটায় ১ হাজার দু:স্থ মানুষের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ

চাহিদার তুলনায় উৎপাদন বেশি তবুও পেঁয়াজের দামে দিশেহারা ক্রেতারা

প্রধানমন্ত্রীর কাছে বন্যায় ক্ষতিগ্রস্তদের জন্য ১০ কোটি টাকার চেক দিলো সেনাবাহিনী প্রধান

ব্রেকিং নিউজ :

বাঙলা প্রতিদিন

This will close in 1 seconds