মঙ্গলবার , ২২ নভেম্বর ২০২২ | ১৬ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আলোচিত খবর
  6. উন্নয়নে বাংলাদেশ
  7. এছাড়াও
  8. কবি-সাহিত্য
  9. কৃষিজীব বৈচিত্র
  10. ক্যাম্পাস
  11. খবর
  12. খুলনা
  13. খেলা
  14. চট্টগ্রাম
  15. জাতীয়

জিপি গ্রাহকরা সহজেই খুলতে পারবেন উপায় একাউন্ট

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন
নভেম্বর ২২, ২০২২ ১:২৭ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : দেশের সর্ববৃহৎ মোবাইল ফোন অপারেটর ও শীর্ষস্থানীয় প্রযুক্তি সেবাদানকারী প্রতিষ্ঠান গ্রামীণফোন ব্যবহারকারীরা এখন থেকে খুব সহজেই মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস (এমএফএস) উপায় একাউন্ট খুলতে পারবেন।
সোমবার রাজধানীর হোটেল শেরাটনে আয়োজিত এক অনুষ্ঠানে নতুন এই সেবা উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গ্রামীণফোনের সিইও ইয়াসির আজমান, ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের (ইউসিবি) ম্যানেজিং ডিরেক্টর এবং সিইও আরিফ কাদরী এবং উভয় প্রতিষ্ঠানের শীর্ষস্থানীয় কর্মকর্তারা।
সহজ ও স্বাচ্ছন্দ্যময় এই গ্রাহক রেজিস্ট্রেশন প্রক্রিয়ায় অংশ নিতে গ্রামীণফোনের ব্যবহারকারীদের *২৬৮# ডায়াল করতে হবে। এর মাধ্যমে ব্যবহারকারীরা তাদের নির্দিষ্ট কিছু তথ্য, যেমন – জাতীয় পরিচয় পত্র নম্বর এবং জন্ম তারিখ, উপায়-কে ব্যবহারের জন্য গ্রামীণফোনকে অনুমতি দেবেন। প্রাথমিক রেজিস্ট্রেশন সম্পন্ন করার পর উপায় গ্রাহক তার একাউন্টে সর্বচ্চ ৫০০ টাকা পর্যন্ত ক্যাশ ইন করতে এবং এবং উক্ত টাকা ব্যবহার করে শধু রিচার্জ করতে পারবেন। রেজিস্ট্রেশন সম্পূর্ণ করতে, ব্যবহারকারীদের নিকটস্থ উপায় এজেন্ট পয়েন্ট কিংবা ফোনের অ্যাপের মাধ্যমে নিজেদের ছবি সংযুক্ত করতে হবে।
ইউসিবি’র ম্যানেজিং ডিরেক্টর এবং সিইও আরিফ কাদরী বলেন, ‘আমরা মনে করি, নিয়ন্ত্রক সংস্থার নিয়ম মেনে ইউএসএসডি-ভিত্তিক দ্রুত এমএফএস অ্যাকাউন্ট খোলার প্রক্রিয়া, আর্থিক সেবাদানের ক্ষেত্রে উপায়সহ সামগ্রিকভাবে এমএফএস খাতে ইতিবাচক ভূমিকা রাখবে। যারা এখনও আর্থিক সেবার বাইরে আছেন, তাদেরকে খুব সহজেই সেবা প্রদান করা যাবে। আর্থিক অন্তুরভুক্তিও বেগবান হবে।’
গ্রামীণফোনের প্রধান নির্বাহী, ইয়াসির আজমান বলেন, ‘আমাদের উদ্দেশ্য তখনই সফল হয়, যখন আমাদের প্রচেষ্টা মানুষের ক্ষমতায়নে ও ডিজিটাল বৈষম্য দূর করতে ভূমিকা রাখে। প্রথমবারের মতো এ উদ্ভাবনী সল্যুশন ফিচার ফোন ব্যবহারকারীদের এমএফএস অ্যাকাউন্ট খুলতে এবং তাদের ফোন রিচার্জে যুগান্তকারী পদক্ষেপ হিসেবে ভূমিকা রাখবে। এ উদ্যোগ আর্থিক অন্তর্ভুক্তি ত্বরাণ্বিত করবে; পাশাপাশি, বর্তমান অর্থনৈতিক পরিপ্রেক্ষিতে আইনসম্মত ও দ্রুতগতিতে লেনদেন সহজ করার মাধ্যমে অর্থনৈতিক প্রবৃদ্ধিতে ভূমিকা রাখবে।
উপায় ও গ্রামীণফোন একসাথে উন্মোচন করেছে উদ্ভাবনী মোবাইল রিচার্জ সেবা।
গ্রাহকরা *১২১# ইউএসএসডি কোড ডায়াল করলে ‘রিচার্জ মেনু’ পাবেন। এর মাধ্যমে উপায় অ্যাকাউন্ট হোল্ডাররা তাদের নাম্বার, রিচার্জ অ্যামাউন্ট ও উপায় অ্যাকাউন্টের পিন নাম্বার লিখে সহজেই যেকোনো গ্রামীণফোন নাম্বার রিচার্জ করতে পারবেন।

সর্বশেষ - ক্যাম্পাস

আপনার জন্য নির্বাচিত

সিরাজগঞ্জে ড্রাম ট্রাকের চাপায় প্রাণ হারালেন চালক

পথচারীদের ধারালো চাকুর ভয় দেখিয়ে টাকা-পয়সা ছিনতাই করতো তারা

বিআরটিএ ও ডামের উদ্যোগে ৫৭০ গণপরিবহণ চালককে প্রশিক্ষণ

আমাদেরকে রাশিয়ার মুখে একা ছেড়ে দেওয়া হয়েছে: ইউক্রেন প্রেসিডেন্ট

শিশু অপহরণ মামলা: লোপা ও তার মেয়ের বিরুদ্ধে চার্জশিট দাখিল

বঙ্গবন্ধুর সমাধিতে অতিরিক্ত আইজি এস এম রুহুল আমিনের শ্রদ্ধা

ফাইজার নয়, বুস্টার ডোজ দেওয়া হবে শুধু মডার্নার টিকা: স্বাস্থ্য অধিদফতর

প্রধানমন্ত্রী মানুষের চোখের ভাষা, মনের ভাষা ভালো বোঝেন: ওবায়দুল কাদের

অগ্রণী ব্যাংক স্বাধীনতা ব্যাংকার্স পরিষদের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা

চিলিকে ৪-০ গোলে উড়িয়ে দিল ব্রাজিল

ব্রেকিং নিউজ :

বাঙলা প্রতিদিন

This will close in 1 seconds