বুধবার , ২৩ নভেম্বর ২০২২ | ১৬ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আলোচিত খবর
  6. উন্নয়নে বাংলাদেশ
  7. এছাড়াও
  8. কবি-সাহিত্য
  9. কৃষিজীব বৈচিত্র
  10. ক্যাম্পাস
  11. খবর
  12. খুলনা
  13. খেলা
  14. চট্টগ্রাম
  15. জাতীয়

বঙ্গবন্ধু কাপ গলফ ওপেন টুর্নামেন্টের লোগো ও ট্রফি উন্মোচন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন
নভেম্বর ২৩, ২০২২ ২:১৪ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : বাংলাদেশ গলফ ফেডারেশনের সার্বিক তত্ত্বাবধানে, ন্যাশনাল ব্যাংক লিমিটেড এর পৃষ্ঠপোষকতায় এবং এশিয়ান ট্যুর এর সহযোগিতায় আগামী ২৪ থেকে ২৭ নভেম্বর পর্যন্ত কুর্মিটোলা গলফ ক্লাবে আন্তর্জাতিক পেশাদার গলফ টুর্নামেন্ট ‘বঙ্গবন্ধু কাপ গলফ ওপেন ২০২২’ অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার (২২ নভেম্বর) সন্ধ্যা ৭ঃ০০ ঘটিকায় কুর্মিটোলা গলফ ক্লাবের ব্যাংকুয়েট হলে বঙ্গবন্ধু কাপ গলফ ওপেন ২০২২ এর লোগো ও ট্রফি উন্মোচিত হয়। সেনাবাহিনী প্রধান, বাংলাদেশ সেনাবাহিনী এবং বাংলাদেশ গলফ ফেডারেশনের প্রেসিডেন্ট জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, এসবিপি (বার), ওএসপি, এনডিইউ, পিএসসি, পিএইচডি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে লোগো ও ট্রফি উন্মোচন করেন।

ইতোপুর্বে টুর্নামেন্ট সম্পর্কে গণমাধ্যমকে বিস্তারিতভাবে অবহিতকরণের জন্যে প্রেস ব্রিফিং এর আয়োজন করা হয়। প্রেস ব্রিফিং অনুষ্ঠানে গণমাধ্যম’কে ব্রিফ প্রদান এবং সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর প্রদান করেন মিডিয়া কমিটির চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল মামুন উর রশীদ, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি, বঙ্গবন্ধু কাপ গলফ ওপেন ২০২২ এর সাংগঠনিক কমিটির এক্সিকিউটিভ ভাইস চেয়ারম্যান ও বাংলাদেশ গলফ ফেডারেশনের সেক্রেটারি জেনারেল ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ মোঃ রফিকুল ইসলাম, এসপিপি এবং টুর্নামেন্ট সাপোর্ট কমিটির চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল আবিদুর রেজা খান (অবঃ) এবং এশিয়ান ট্যুর এর পরিচালক রব টার্মবুল।

উল্লেখ্য যে, অংরধহ ঞড়ঁৎ বর্তমান গলফ বিশ্বে গলফের তৃতীয় বৃহত্তম ট্যুর। আন্তর্জাতিক এই টুর্নামেন্টে ২১টি দেশের – বিশেষ করে এশিয়ার খ্যাতিমান পেশাদার গলফারগণ অংশগ্রহণ করছেন। এই আয়োজন ক্রীড়া জগতে বাংলাদেশের ভাবমূর্তি নতুন এক উচ্চতায় নিয়ে যাবে। পাশাপাশি এই ইভেন্ট দেশকে এশিয়ার অন্যতম গলফিং গন্তব্যে পরিণত করবে এবং ক্রীড়া, পর্যটন ও ব্যবসা-বানিজ্য সহ বিভিন্ন খাতে বিনিয়োগের বিপুল সম্ভাবনার দ্বার উম্মোচিত হবে।

এশিয়ান ট্যুর প্রতিষ্ঠা লাভের পর ১৯৯৫ সালে এশিয়াতে প্রথম এ প্রতিযোগিতার আয়োজন করে। এশিয়া ও ওশেনিয়া অঞ্চলের বিভিন্ন দেশে এশিয়ান ট্যুর কর্তৃক আয়োজিত এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়ে থাকে।

চার লক্ষ মার্কিন ডলার প্রাইজ মানির এ টুর্নামেন্ট এর নামকরণ করা হয়েছে “বঙ্গবন্ধু কাপ গলফ ওপেন ২০২২”। এই টুর্নামেন্ট উপলক্ষে বিশ্বের প্রায় ২১টি দেশের (আমেরিকা, ইউরোপ, অস্ট্রেলিয়া, এশিয়া ও আফ্রিকার) পেশাদার গলফার, অফিসিয়াল, রেফারী, সংগঠক, টেলিভিশন সম্প্রচারের টেকনিশিয়ান এবং গণমাধ্যম সংশ্লিষ্ট ব্যক্তিবর্গসহ প্রায় ১৫০ জনের বেশী-বিদেশী ব্যক্তিবর্গ বাংলাদেশে আগমন করেছেন। উল্লেখিত ব্যক্তিবর্গ প্রায় ৭ দিন সময়কাল বাংলাদেশে অবস্থান করবেন।

বাংলাদেশ এই টুর্নামেন্টের আয়োজক হওয়ার সুবাদে দেশের ৩৭ জন পেশাদার গলফার এবং ০৬ জন এ্যামেচার গলফার সরাসরি মূল পর্বের খেলায় অংশগ্রহণ করার সুযোগ পাচ্ছেন যা আমাদের জন্য অন্যতম একটি বড় অর্জন। বাংলাদেশে এশিয়ান ট্যুর আয়োজনের প্রেক্ষিতে এ খেলার প্রসার দেশে ছড়িয়ে পড়বে।

উক্ত অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিসিবি’র সভাপতি জনাব নাজমুল হাসান পাপন, এমপি, ক্যাপ্টেন এ বি তাজুল ইসলাম (অব:) এমপি মমতাজ বেগম, এমপি, বাংলাদেশ গলফ ফেডারেশন এর সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মেজর জেনারেল মোঃ জহিরুল ইসলাম, এনডিসি, পিএসসি, মিস জয়া আহসান, শাহীন ছামাদ ছাড়াও পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ‘ন্যাশনাল ব্যাংক লিমিটেড’ এর পরিচালনা পর্ষদের পরিচালক জনাব রিক হক শিকদার, পরিচালনা পর্ষদের পরিচালক জনাব রন হক শিকদার, বাংলাদেশ গলফ ফেডারেশনের যুগ্ম সচিব কর্নেল মোঃ শহিদুল হক (অবঃ), জনাব ফরিদউদ্দিন খান রুমী এবং এশিয়ান ট্যুর এর কর্মকর্তাগণ, আমন্ত্রিত অতিথিবৃন্দ।

সর্বশেষ - ক্যাম্পাস

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :

বাঙলা প্রতিদিন

This will close in 1 seconds