বৃহস্পতিবার , ২৪ নভেম্বর ২০২২ | ১৬ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আলোচিত খবর
  6. উন্নয়নে বাংলাদেশ
  7. এছাড়াও
  8. কবি-সাহিত্য
  9. কৃষিজীব বৈচিত্র
  10. ক্যাম্পাস
  11. খবর
  12. খুলনা
  13. খেলা
  14. চট্টগ্রাম
  15. জাতীয়

মুডি’স রেটিংয়ে প্রিমিয়ার ব্যাংক ‘বি-১’

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন
নভেম্বর ২৪, ২০২২ ৭:২৩ অপরাহ্ণ

অর্থনৈতিক প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : আন্তর্জাতিক ক্রেডিট রেটিং সংস্থা “মুডি’স ইনভেস্টর সার্ভিসেস” ১৭ নভেম্বর বাংলাদেশের প্রথম সারির বেসকারি ব্যাংক “দি প্রিমিয়ার ব্যাংক লিঃ” কে ২০২১ সালের আর্থিক অবস্থার ওপর ভিত্তি করে দীর্ঘমেয়াদী ‘বি১’রেটিং প্রদান করেছে। মুডি’স এর রেটিং ভবিষ্যৎ তথা ১২ থেকে ১৮ মাসের জন্য স্থিতিশীল থাকবে।

ব্যাংকের সম্পদ মান, মূল্ধন পর্যাপ্ততা, মুনাফা অর্জন ক্ষমতা এবং সন্তোষজনক তারল্য বিবেচনায় মুডি’স এই দীর্ঘমেয়াদী রেটিং ‘বি১’ প্রদান করেছে।

মুডি’স এর তথ্যানুসারে, ২০২১ সালে নেট সুদের মার্জিন ও পর্যাপ্ত ফি, কমিশন থাকার দরুন ব্যাংকের রিটার্ন অন ট্যাঞ্জিবল এসেট ০.৭% এ উপনীত হয়েছে।

মুডি’স এর পর্যবেক্ষন অনুসারে, প্রিমিয়ার ব্যাংকের তারল্য পর্যাপ্ত রয়েছে। উল্লেখ্য যে, ২০২১ সালে তরল সম্পদ ব্যাংকের মোট সম্পদের ২৩%, যার বেশির ভাগই নগদ এবং সরকারী বন্ড এবং বিলে বিনিয়োগ করা হয়েছে।

প্রিমিয়ার ব্যাংকের কর্পোরেট গভর্ন্যান্সকেই এই রেটিংয়ের জন্য মূল বিবেচক হিসেবে বিবেচনা করা হয়। ব্যাংকের নমনীয় আর্থিক কৌশল এবং ঝুঁকি ব্যবস্থাপনা এর সম্পদের গুনগতমান এবং পর্যাপ্ত মূলধনের স্তরকে প্রতিফলিত করে।

সর্বশেষ - ক্যাম্পাস

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :

বাঙলা প্রতিদিন

This will close in 1 seconds