300X70
শুক্রবার , ২ আগস্ট ২০২৪ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

শিক্ষার্থীদের আন্দোলনে অনুপ্রবেশকারীদের সাম্প্রতিক সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে মানববন্ধন

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
আগস্ট ২, ২০২৪ ৩:৩৯ অপরাহ্ণ

গাজীপুর প্রতিনিধি :

শিক্ষার্থীদের কোটা সংস্কার আন্দোলনের আড়ালে অনুপ্রবেশকারীদের সাম্প্রতিক সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে মানববন্ধন করেছে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

বৃহস্পতিবার (১ আগস্ট) সকালে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধুর মুরালে পুষ্প স্তবক অর্পণের মধ্য দিয়ে শোকাবহ আগস্টের প্রথম দিনে এ মানববন্ধনে এসব কথা বলেন বক্তারা।

এসময় উন্মুক্ত বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নেতৃবৃন্দ বলেন, সাম্প্রতিক সময়ে কোটা সংষ্কার আন্দোলনকে কেন্দ্র করে দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের যৌক্তিক শিক্ষার্থীদের ভিতরে অনুপ্রবেশকারীরা তাদের ঘৃণ্য রাজনৈতিক উদ্দেশ্য হাসিলের অপচেষ্টা চালিয়ে তাদের আন্দোলনকে ভিন্নখাতে প্রবাহিত করেছে। ফলশ্রুতিতে, শিক্ষা প্রতিষ্ঠানসহ বিভিন্ন স্থানে হামলা, সংঘাত, ভাংচুর, অগ্নিসংযোগ, লুটপাট,

নরসিংদির কারাগার থেকে দুর্র্ধষ জঙ্গিসহ বন্দি-কয়েদিদের মুক্ত করে দেয়া, অস্ত্র লুটসহ সীমাহীন আর্থিক ক্ষয়ক্ষতির সাথে সাথে প্রাণহানি হয় অনেক। মূল্যবান জীবনের যা পূরণ হওয়ার নয়।

বক্তারা আরও বলেন, মহামান্য আপিল বিভাগের রায়ের পর গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কর্তৃক অতিদ্রুত কোটা সংস্কার করে এর প্রজ্ঞাপন জারি করে। সাধারণ শিক্ষার্থীদের দীর্ঘদিনের আশা আকাঙ্ক্ষার প্রতিফলন ঘটেছে। ফলে দেশের অনেক স্থানে ও বিশ্ববিদ্যালয়ে তাদের আন্দোলন প্রত্যাহার করেছে। একজন নোবেল জয়ী ড. ইউনুস, যিনি দেশের জন্য দেশ প্রেমিকের ন্যায় কাজ করার কথা থাকলেও উল্টো বহিঃর্বিশ্বে কাছে দেশের বিরুদ্ধে নালিশ করে যাচ্ছে, ফলশ্রুতিতে নৈরাজ্যকারীরা আরো উৎসাহিত হয়েছে।

মানববন্ধনে বাউবি শিক্ষক সমিতি সাধারণ ছাত্র-জনতাকে হয়রানি না করার জন্য আইন-শৃঙ্খলা বাহিনীকে অনুরোধ জানায়।

এসময় সমিতির সাধারণ সম্পাদক ড. মো. শহীদুর রহমান সন্ত্রাস ও নৈরাজ্যের বিরুদ্ধে দেশবাসীকে সামাজিক আন্দোলন গড়ে তোলার আহবান জানিয়েছেন।

মানববন্ধনে বাউবি শিক্ষক সমিতি সাধারণ ছাত্র-জনতাকে হয়রানি না করার জন্য আইন-শৃঙ্খলা বাহিনীকে অনুরোধ জানায়। সমিতির সাধারণ সম্পাদক ড. মোঃ শহীদুর রহমান সন্ত্রাস ও নৈরাজ্যের বিরুদ্ধে দেশবাসীকে সামাজিক আন্দোলন গড়ে তোলার আহবান জানিয়েছেন।

ভারপ্রাপ্ত সভাপতি ড. মোহাম্মদ আব্দুল হামিদ অপরাধীদের বিচারের আওতায় এনে দ্রুত শাস্তি নিশ্চিত করার পাশাপাশি কোনো নিরাপরাধ ও নিরীহ ছাত্র-জনতা পুলিশ হেফাজতে থাকলে তাদের নিরাপদে দ্রুত পরিবারের কাছে ফেরত দেওয়ার জন্য সরকারের প্রতি আহবান জানান।

এর আগে শোকের মাস আগস্ট উপলক্ষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা জানান বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর সৈয়দ হুমায়ুন আক্তার।

বাঙলা প্রতিদিন২৪.কম

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় পূবালী ব্যাংকের ৪৮৫তম শাখার শুভ উদ্বোধন

দিনাজপুরে বাস ও পিকআপের মুখোমুখি সংঘর্ষে নিহত ৩

১৯ বছর পর ফের বড়পর্দায় হৃতিক-সাইফ

স্মার্টফোন অভিজ্ঞতা উন্নত করতে সনি’র সাথে টেকনো’র কোলাবোরেশন

তাজিকিস্তান-চীন সীমান্তে ভয়াবহ ভূমিকম্প

২৪ বছরের বকেয়া ট্যাক্স আদায়ে গণস্বাস্থ্য নগর হাসপাতালে অভিযান

অ্যাটর্নি জেনারেল হলেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি এ এম আমিন উদ্দিন

যাত্রাবাড়ীতে ১০ লক্ষ টাকা মূল্যের হেরোইনসহ একজন গ্রেফতার

কানুনগো ও সার্ভেয়ারদের আন্ত:বিভাগীয় বদলি ভূমি মন্ত্রণালয়ের নিয়ন্ত্রণাধীন থাকবে

ভাঙচুর-সহিংসতায় উদ্বিগ্ন খালেদা জিয়া, দেশ গড়ার আহ্বান