300X70
শনিবার , ২৬ জুন ২০২১ | ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

অক্টোবর-নভেম্বরে আরব আমিরাতে টি-টোয়েন্টি বিশ্বকাপ

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুন ২৬, ২০২১ ১১:২৩ পূর্বাহ্ণ

 

মাঠে মাঠে ডেস্ক : টি-টোয়েন্টি বিশ্বকাপ-২০২১ আগামী অক্টোবর-নভেম্বরে সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হবে। ১৬ দলের এই বিশ্বকাপ শুরু হবে ১৭ অক্টোবর। আর ১৪ নভেম্বর ফাইনালের মধ্য দিয়ে শেষ হবে।

তবে ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজক ভারত এখন পর্যন্ত আনুষ্ঠাকিভাবে আইসিসিকে জানায়নি যে, তারা আরব আমিরাতে সরিয়ে নিচ্ছে এই মেগা ইভেন্ট। তবে ভারত মধ্যপ্রাচ্যে বিশ্বকাপ আয়োজনের প্রস্তুতি শুরু করে দিয়েছে। খবর ইএসপিএন ক্রিকইনফো’র।

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম রাউন্ড আরব আমিরাত ও ওমানে হবে। সেখানে দুই গ্রুপে ভাগ হয়ে ৮টি দল অংশ নিবে। দলগুলো হলো— বাংলাদেশ, শ্রীলঙ্কা, আয়ারল্যান্ড, নেদারল্যান্ডস, স্কটল্যান্ড, নামিবিয়া, ওমান ও পাপুয়া নিউগিনি। এই ৮ দলের মধ্য থেকে দুই গ্রুপের সেরা চারটি দল সুপার-১২ এ অংশ নিবে র‌্যাঙ্কিংয়ে শীর্ষে থাকা ৮ দলের সঙ্গে।

সুপার-১২ এ মোট ৩০টি ম্যাচ হবে। যেটা শুরু হবে ২৪ অক্টোবর থেকে। ১২টি দলকে দুই গ্রুপে ভাগ করে হবে আরব আমিরাতের তিনটি ভেন্যুতে হবে সুপার-১২। ভেন্যুগুলো হলো— দুবাই, আবুধাবি ও শারজাহ। ভেন্যুগুলোতে গ্রুপর্বের ম্যাচ ছাড়াও প্লে অফ, সেমিফাইনাল ও ফাইনাল হবে।

টি-টোয়েন্টি বিশ্বকাপ ভারতে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু দেশটির করোনা পরিস্থিতি এখনো নাজুক। অন্যদিকে ভারত কোথায় এই বিশ্বকাপ আয়োজন করবে সেটা আইসিসিকে জানানোর শেষ সময় ৩০ জুন। যেহেতু এখনো ভারতের করোনা পরিস্থিতি স্বাভাবিক হয়নি তাই ভারত এই মেগা ইভেন্ট দেশে আয়োজনের ঝুঁকি নিচ্ছে না।

করোনার কারণে ভারতের ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ড (বিসিসিআই) আইপিএলের এবারের আসরও এখনো শেষ করতে পারেনি। আইপিএলের বাকি অংশ ১৯ সেপ্টম্বর থেকে সংযুক্ত আরব আমিরাতে শুরু হবে। যেটা চলবে ১৫ অক্টোবর পর্যন্ত। এটা শেষ হওয়ার পর পরই ১৭ অক্টোবর থেকে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :