300X70
বৃহস্পতিবার , ২৪ জুন ২০২১ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

অটোমেটেড চালান সিস্টেম চালু হলো এবি ব্যাংকে

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুন ২৪, ২০২১ ১১:৫৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: সম্প্রতি অটোমেটেড চালান সিস্টেম (এসিএস) সার্ভিসের উদ্বোধন করেছে দেশের প্রথম বেসরকারী বাণিজ্যিক ব্যাংক এবি ব্যাংক লিমিটেড। বেসরকারী খাতে এবি ব্যাংক-ই প্রথম ব্যাংক হিসেবে এ সার্ভিস চালু করেছে, যা বাংলাদেশ ব্যাংক ও অর্থ মন্ত্রণালয়ের প্রত্যক্ষ তত্ত্বাবধানে পরিচালিত হবে।

বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর আহমেদ জামাল, এবি ব্যাংকের প্রেসিডেন্ট ও ব্যবস্থাপনা পরিচালক তারিক আফজাল এই অটোমেটেড চালান সিস্টেম (এসিএস) সার্ভিসের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন অর্থ মন্ত্রণালয়ের উপ-সচিব ডঃ মোহাম্মদ হুসাইন এবং ব্যাংকের অন্যান্য উচ্চপদস্থ কর্মকর্তাগণ। এই সার্ভিসের আওতায় এবি ব্যাংকের যেকোন শাখার কাউন্টারে অথবা অনলাইন পদ্ধতিতে নগদে বা চেকের মাধ্যমে ট্রেজারি চালানের অর্থ জমা দেয়া যাবে।

ডেপুটি গভর্নর জামাল তাঁর বক্তব্যে বলেন “এবি ব্যাংককে বেসরকারি ব্যাংকের মধ্যে সবার আগে অটোমেটেড চালান সিস্টেম চালু করার জন্য ধন্যবাদ জানাচ্ছি”। প্রথম থেকে এবি ব্যাংক অটোমেটেড চালান সিস্টেম সার্ভিসের সাথে সম্পৃক্ত হওয়ার আগ্রহ দেখিয়ে বাংলাদেশ ব্যাংকের সাথে সবসময় যোগাযোগ রেখে আসছে।

এই সার্ভিসের মাধ্যমে এবি ব্যাংক সরকারের রাজস্ব সংগ্রহে সক্রিয় ভূমিকা রাখবে এবং একইসাথে গ্রাহক সেবার মান আরও উন্নীত হবে। সিস্টেমের মাধ্যমে ভ্যাট, ট্যাক্স, সরকারের যাবতীয় ফি দ্রæত ও সুরক্ষিত ভাবে কালেক্টেড হবে যাতে গ্রাহকরাও উন্নত সেবা পাবেন।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :