300X70
বৃহস্পতিবার , ৮ সেপ্টেম্বর ২০২২ | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

অতিদরিদ্রদের জন্য সরকারের কর্মসংস্থান কর্মসূচির মজুরি বিতরণ করবে বিকাশ

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
সেপ্টেম্বর ৮, ২০২২ ৫:০৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অধীনে “অতিদরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচি (ইজিপিপি)” প্রকল্পে তিনটি বিভাগের ২১ টি জেলার ১ লাখ ৬৫ হাজারের বেশী শ্রমিকের মজুরি জিটুপি (গভর্মেন্ট টু পার্সন) পদ্ধতিতে পৌঁছে যাবে বিকাশে। ২০২২-২০২৩ সালে দুই পর্যায়ে ৮০ দিনের মজুরি এসব কর্মক্ষম বেকার শ্রমিকরা তাদের বিকাশ অ্যাকাউন্টে পেয়ে যাবেন সহজেই। উপকারভোগীরা এই টাকা বাড়ির কাছের এজেন্ট পয়েন্ট থেকে কোন খরচ ছাড়াই ক্যাশআউট করে নিতে পারবেন।

সম্প্রতি, এ লক্ষ্যে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর ও বিকাশ একটি চুক্তি স্বাক্ষর করে। দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক মোঃ আতিকুল হক এবং বিকাশের প্রধান নির্বাহী কর্মকর্তা কামাল কাদীর নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তি স্বাক্ষর করেন। এসময় আরো উপস্থিত ছিলেন বিকাশের বিকাশের চিফ এক্সটার্নাল অ্যান্ড কর্পোরেট অ্যাফেয়ার্স অফিসার মেজর জেনারেল শেখ মোঃ মনিরুল ইসলাম (অবঃ), চিফ কমার্শিয়াল অফিসার আলী আহম্মেদ সহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অধীনে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর পরিচালিত “অতিদরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচি (ইজিপিপি)” সরকারের অন্যতম সামাজিক নিরাপত্তা বেষ্টনী কার্যক্রম। এ কর্মসূচির মাধ্যমে কর্মক্ষম দুঃস্থ পরিবারের জন্য স্বল্পমেয়াদী কর্মসংস্থানের মাধ্যমে দারিদ্র নিরসন ও দুর্যোগ ঝুঁকিহ্রাসে সক্ষমতা বাড়ানোসহ গ্রামীণ অবকাঠামো নির্মাণ, মেরামত, সংস্কার, রাস্তা, ড্রেন, বাজার পরিষ্কার ইত্যাদি কাজে ভূমিকা রাখে।

উল্লেখ্য, প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট এবং মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক স্তরের শিক্ষার্থীদের উপবৃত্তি, সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সামাজিক নিরাপত্তা ভাতা, প্রাণীসম্পদ মন্ত্রণালয়ের ভাতা, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের ভাতা, সহ আরো বিভিন্ন সরকারি প্রকল্পের ভাতা সফলতা, স্বচ্ছতা ও দ্রুততার সাথে উপকারভোগীদের মাঝে বিতরণ করে সরকারের ডিজিটাল বাংলাদেশ লক্ষ্যমাত্রা পূরণের সহযোগী হিসেবে কাজ করে আসছে বিকাশ।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

সংসদে নতুন অর্থবছরের বাজেট পাস

বিএনপি জামাত হেফাজত করোনাভাইরাসের মতো মিউটেশন করে রুপ পরিবর্তন করে : বাহাউদ্দিন নাছিম

২৫ জুন যান চলাচলের পরিকল্পনা নিয়ে পদ্মা সেতুতে চলছে বিদ্যুৎসংযোগ দেওয়ার কাজ

সাব্বির-রাব্বি ও নিশাদ এবার সতিকসাসের নেতৃত্বে 

অনুমোদিত কর্মপরিকল্পনা হাঙ্গর ও শাপলাপাতা মাছ সংরক্ষণে ভূমিকা পালন করবে : পরিবেশমন্ত্রী

নোয়াখালীতে মোটরসাইকেল-অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে ব্যবসায়ীর মৃত্যু

কক্সবাজারবাসীদের এক জীবনে অনেক জীবন

‌গত বছরের তুলনায় ৮৩ হাজার হেক্টর বেশি জমিতে বোরোর আবাদ হয়েছে : কৃষিমন্ত্রী

বনভূমি দখল করে স্থাপিত রিসোর্টগুলোর বিরুদ্ধে অভিযান চালানো হবে : পরিবেশ ও বনমন্ত্রী

ঘাসফুলের প্রশংসিত উন্নয়ন কর্মকান্ডই তার উৎকৃষ্ট প্রমাণ

ব্রেকিং নিউজ :