300X70
রবিবার , ১২ ডিসেম্বর ২০২১ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

অধ্যাপক রফিকুল ইসলামের মৃত্যু দেশ ও জাতির জন্য অপূরণীয় ক্ষতি :বাণিজ্যমন্ত্রী

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ডিসেম্বর ১২, ২০২১ ৫:৪৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন২৪.কম: বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, এমপি বলেছেন, জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম ছিলেন বাংলাদেশের অন্যতম লেখক ও বিশিষ্ট নজরুল গবেষক। ভাষাসৈনিক ও বীর মুক্তিযোদ্ধা এ কীর্তিমান পুরুষ মহান ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। তাঁর মৃত্যুতে দেশ ও জাতির জন্য অপূরণীয় ক্ষতি হয়েছে। দেশ একজন কৃতি সূর্যসন্তানকে হারিয়েছে।

বাণিজ্যমন্ত্রী বলেন, সরকার মরহুম অধ্যাপক রফিকুল ইসলাম এর অবদানকে মূল্যায়ন করে বাংলা একাডেমির সভাপতির দায়িত্ব প্রদান করে। স্বাধীনতা ও একুশে পদকপ্রাপ্ত জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম এর মৃত্যুতে এক গভীর শুণ্যতার সৃষ্টি হয়েছে। আমরা তাঁর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করছি। তাঁর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি।

বাণিজ্যমন্ত্রী গতকাল শনিবার (১১ ডিসেম্বর সন্ধায়) ঢাকার শান্তি নগরে মরহুম জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম এর বাস ভবনে পরিবারের পক্ষ থেকে আয়োজিত স্মরণ সভা ও সজন সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

অনুষ্ঠানে বিশিষ্ট নজরুল সঙ্গীত শিল্পী ড. অধ্যাপক লিনা তাপনি খান, কবি আসাদ মান্নান, মরহুম অধ্যাপক রফিকুল ইসলাম এর মেয়ে মেঘলা ইসলাম, আগমনী প্রকাশনার বর্ণধার ওসমান গনীসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, অধ্যাপক রফিকুল ইসলাম (৮৭) গত ৩০ নভেম্বর মঙ্গলবার রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন ।

 

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :