300X70
মঙ্গলবার , ১৫ ডিসেম্বর ২০২০ | ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

অনলাইনে ভালো পণ্যের বিজ্ঞাপন, অর্ডারে খারাপ পণ্য দিয়ে প্রতারণা’

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ডিসেম্বর ১৫, ২০২০ ১২:০৩ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক : প্রতারকরা ছদ্মনামে ফেসবুক পেজ খুলে অনলাইন শপিং এর নামে ভালো মানের মোবাইল ফোন জুতা পরিতৃপ্তি সাজেশন প্রয়োজনীয় সামগ্রীর বিজ্ঞাপন দেয়। পরবর্তীতে কোন ব্যক্তি অর্ডার করলে ভাঙ্গাচুরা, নষ্ট ও নিম্ন মানের সামগ্রিক প্যাকেটিং করে এস এ পরিবহন এন্ড কুরিয়ার সার্ভিসে বুকিং দিতে চক্রটি। এ চক্রের 6 সদস্য গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। গ্রেপ্তারকৃতরা হলো, রকি বিশ্বাস (২৫), হেকমত আলী (২৭), কচিবুর রহমান (২২), শিমুল মণ্ডল (২৭), আনিসুর রহমান শেখ (২৯) ও মাজহারুল ইসলাম (২৪)।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি)’র মিডিয়া সেন্টারে সোমবার (১৪ ডিসেম্বর) বিকেলে এক সংবাদ সম্মেলনে ডিবির অতিরিক্ত পুলিশ কমিশনার এ কে এম হাফিজ আক্তার এসব তথ্য জানান।

এর আগে কামরাঙ্গীরচরের পশ্চিম রসুলপুর এলাকা থেকে রোববার (১৩ ডিসেম্বর) তাদেরকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশের সংঘবদ্ধ অপরাধ ও গাড়ি চুরি প্রতিরোধ টিম।

গ্রেপ্তারকালে তাদের হেফাজত থেকে প্রতারণার কাজে ব্যবহৃত এস এ পরিবহন পার্সেল এন্ড সার্ভিসের বুকিং মেমো ২০২টি, পণ্য বিক্রয়ের ক্যাশ মেমো ১১৭টি, ৪৬ জোড়া বিভিন্ন রং এর ব্যবহারের অযোগ্য জুতা, ১০ টি চার্জার, ১টি ল্যাপটপ, ১৫ টি বিভিন্ন পণ্যের বুকিং ফেরত যোগ্য বক্স, ১২টি বিভিন্ন মডেলের ব্যবহার অযোগ্য মোবাইল ও ১৪টি ব্যবহার যোগ্য মোবাইল জব্দ করা হয়।

ডিবির অতিরিক্ত পুলিশ কমিশনার এ কে এম হাফিজ আক্তার বলেন, ‘গ্রেপ্তারকৃত প্রতারকরা ছদ্মনামে বিভিন্ন অনলাইন শপিং এর নামে ফেইসবুক পেইজ খুলে প্রতারণা করতো। ওইসব পেজে অনলাইন শপিংয়ের নামে ভালো মানের মোবাইল ফোন, জুতা, ঘড়ি, থ্রি-পিস, শাড়ীসহ, প্রয়োজনীয় সামগ্রীর বিজ্ঞাপন দেয়। কোন ব্যক্তির বিজ্ঞাপন দেখে অর্ডার করলে, অর্ডার নিশ্চিত করার পর গ্রেপ্তারকৃতরা নকল ভাঙ্গাচুরা, নষ্ট ও অপেক্ষাকৃত নিম্নমানের সামগ্রী প্যাকেটিং করে এসএ পরিবহনের কুরিয়ার সার্ভিসে বুকিং দেয়।

এ কে এম হাফিজ আক্তার বলেন, প্রতারক চক্রের প্রথম গ্রুপ রকি বিশ্বাস ও হেকমত আলী ১৬টি অনলাইন শপিংয়ের পেজের মাধ্যমে অনলাইনে দামি মোবাইলের ছবি দেখিয়ে অর্ডার কনফার্ম করে এবং বুকিং মানি নেয়। প্রতারক চক্রের দ্বিতীয় গ্রুপ কচি রহমান ৫টি অনলাইন শপিং পেজের মাধ্যমে অনলাইন দামি ব্রান্ডের জুতা দেখিয়ে অর্ডার কনফার্ম করা এবং বুকিং নেয়। এরপর চক্র দুটি আনিসুর রহমান সাহেব মাজারুল ইসলাম কনফার্মকৃত অর্ডারের বিপরীতে নষ্ট ব্যবহারের অযোগ্য পণ্য প্যাকেজিং করে কুরিয়ারের মাধ্যমে ডেলিভারী করে।

প্রতারক চক্রের তৃতীয় গ্রুপ শিমুল মণ্ডল ও তার ভাই পলাতক অভিযুক্ত আশিকুর রহমান ওরফে সুজন তিনটি অনলাইন শপিং পেজের মাধ্যমে দামি ব্র্যান্ডের জামা-কাপড়ের বিজ্ঞাপন দেয়। অর্ডার কনফার্ম হওয়ার পর সুজন নড়াইলে বসে তার ভাই শিমুলকে অবহিত করতো। সে নিজেও অর্ডার পেলে তখন গাউছিয়া ও নিউমার্কেটের সামনে ফুটপাতে অর্ডার অনুযায়ী অপেক্ষাকৃত নিম্নমানের জামা কাপড় ক্রয় করে এস এ পরিহবহণ এন্ড কুরিয়ার সার্ভিসে বুকিং দিয়ে অভিনব পদ্ধতিতে প্রতারণা করে আসছিল।

এ ঘটনায় গ্রেপ্তারকৃত প্রতারকদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়েছে বলেও জানিয়েছেন ডিবি পুলিশ।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

জনগণের খুশি ও বেগম জিয়ার সুস্থতায় বিএনপি অখুশি : তথ্যমন্ত্রী

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে নৈশ্য প্রহরীকে হত্যা করে দুর্ধর্ষ ডাকাতি

একদিনে আরো ৮৮ জনের মৃত্যু, করোনায় নতুন শনাক্ত ৩৪৩৬ জন

স্বাস্থ্যবিধি মেনে পবিত্র হজের আনুষ্ঠানিকতা শুরু হচ্ছে আজ

আধুনিক বিশ্বে ফরেনসিক মেডিসিনের গুরুত্ব অনেক: বিএসএমএমইউ উপাচার্য

ভারতীয় ভ্যারিয়েন্ট ঠেকাতে আরও কঠোর হতে হবে

কেরাণীগঞ্জে অপহৃত ১৩ বছরের এক কিশোরী উদ্ধার ও ১ অপহরণকারী গ্রেফতার

বাংলাদেশ ব্যাংক ও প্রাইম ব্যাংকের মধ্যে চুক্তি স্বাক্ষর

বঙ্গবন্ধুকে উৎসর্গ করা হচ্ছে এবারের কলকাতার বইমেলা

ইপিজেড থেকে অপহৃত সেই শিশুকে উদ্ধার, গ্রেফতার ৬

ব্রেকিং নিউজ :