300X70
রবিবার , ২৬ জুন ২০২২ | ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

অনুমতি ছাড়া পদ্মা সেতু পাড়ি দিতে পারবে না সাতক্ষীরা-ঢাকাগামী বাস

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
জুন ২৬, ২০২২ ৪:০৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, গোপালগঞ্জ : পদ্মা সেতু উদ্বোধন হলেও সাতক্ষীরা থেকে ঢাকাগামী সকল পরিবহনগুলো এখনই পদ্মা সেতু পাড়ি দিতে পারছে না। গোপালগঞ্জ জেলার মালিক সমিতির নেতৃবৃন্দের সঙ্গে আলোচনা না করে সড়কে পরিবহন দিতে পারছেন না সাতক্ষীরার পরিবহনগুলো।

পরিবহন মালিকের অভিযোগ, গোপালগঞ্জ বাস মালিক সমিতির সভাপতি-সাধারণ সম্পাদককের সঙ্গে আলোচনা না করে সেখানে পরিবহন নিতে পারছেন না তারা। তাদের খুশিও করা প্রয়োজন।

সাতক্ষীরার এক পরিবহন মালিক নাম প্রকাশ না করার শর্তে জানান, সরকার যখন লাইসেন্স দেয় তখন সব সড়কে চালানোর অনুমতি থাকে। তবে সড়কে চলতে গেলে জেলার পরিবহন মালিক সমিতির নেতাদের সঙ্গে আলোচনা করে খুশি করতে হয়। এটা না করলে নানা রকম বাঁধা বিপত্তি চলে।

সাতক্ষীরা থেকে পদ্মা সেতু হয়ে ঢাকায় যেতে গেলে গোপালগঞ্জ জেলার মালিক সমিতি সভাপতি-সাধারণ সম্পাদককে ম্যানেজ করতে হবে, কিছু দিতে হবে। তাদের সঙ্গে আলোচনা প্রয়োজন। সেটা এখনো আমরা করতে পারিনি।

তিনি বলেন, দ্রুত সময়ের মধ্যেই আলোচনা করে আমরা রুটে পরিবহন চলাচলের ব্যবস্থা করবো। সেই প্রক্রিয়াতে আমরা রয়েছি।

সাতক্ষীরা এসপি গোল্ডেন লাইনের সাতক্ষীরা কাউন্টারের সহকারি ম্যানেজার মিলন কুমার রায় জানান, আমাদের গাড়িগুলো সব দৌলদিয়া-আরিচা ফেরিঘাট হয়ে ঢাকা যাচ্ছে। আগামী ১ জুলাই থেকে পদ্মা সেতু হয়ে যাওয়ার কথা রয়েছে। তবে যে সকল যাত্রীরা গাবতলী, কল্যাণপুর, শ্যামলী, সাইনবোর্ডসহ তার আশপাশে যাবেন তারা পদ্মা সেতু হয়ে যাবেন না। কারণ তাদের ওপাশ দিয়ে ঢাকা পৌঁছে অনেক ঘুরতে হবে।

তিনি আরও জানান, বর্তমানে সোহাগ পরিবহন, টুঙ্গিপাড়া এক্মপ্রেস ও ইমাদ পরিবহন এগুলো পদ্মা সেতু হয়ে ঢাকা যাচ্ছে। গ্রীনলাইন পরিবহন বিকেলে যাওয়ার কথা । বাকি পরিবহনগুলো এখন না,সেটার কারণ আমি জানি না।

ঘটনার বিষয়ে জানতে সাতক্ষীরা পরিবহন মালিক সমিতির সভাপতি তাহমিদ চয়নকে একাধিকবার মুঠোফোনে কল করলেও তিনি সাড়া দেননি।

তবে গোপালগঞ্জ বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক কামিল সরোয়ার জানান, আলোচনা না করে কেউ পরিবহন এ সড়কে চালাতে পারবেন না, এটা নিয়ম। পদ্মা সেতু হয়ে যেতে গেলে এসে আলোচনা করুক, আবেদন করুক আমরা অনুমতি দিয়ে দিবো।

কোন পরিবহন মালিক এ সড়কে গাড়ি নামাতে চাইলে তাকে আসতে বলুন। শুধু এখানে নয় খুলনা, বাগেরহাট, গোপালগঞ্জ, মাদারীপুর এসব জেলার মালিক সমিতি থেকেও তাকে অনুমতি নিতে হবে।

সড়কে চলাচলের জন্য বিআরটিএ অনুমতি দেয় আমরা অভ্যন্তরীণ রুটে চলাচলের জন্য অনুমতি দিয়ে থাকি। যেসব পরিবহন মালিকরা ইতোমধ্যে অনুমতি নিয়েছে সেসব পরিবহন চলাচল করছে।

এদিকে, ভোমরা স্থল বন্দর থেকে পন্যবাহি ট্রাক পদ্মা সেতু হয়ে ঢাকা যাচ্ছে বলে জানিয়েছে ভোমরা বন্দরের ব্যবসায়ী নেতারা।

ভোমরা স্থল বন্দর সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মাকসুদ আলম।খান বলেন, ভারত থেকে আমদানিকৃত পন্যবাহি ট্রাক পদ্মা সেতু হয়ে রাজধানীতে যাচ্ছে। তবে কতগুলো ট্রাক গেল সেটি এই মুহূর্তে বলা সম্ভব নয়।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত
ব্রেকিং নিউজ :