300X70
শুক্রবার , ৯ আগস্ট ২০২৪ | ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

অনৈতিক কর্মকাণ্ড : বিএনপির ১১ নেতাকর্মী বহিষ্কার

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
আগস্ট ৯, ২০২৪ ১:২৫ পূর্বাহ্ণ

প্রতিনিধি, যশোর : শেখ হাসিনা সরকারের পতনের পর অনৈতিক কর্মকাণ্ডে জড়িত থাকার অপরাধে যশোরের কেশবপুর পৌর বিএনপির তিন নেতাকে স্থায়ী বহিষ্কার করেছে যশোর জেলা বিএনপি। এছাড়া একই অভিযোগে যুবদল ও ছাত্রদলের আট জনকে বহিষ্কার করা হয়েছে। নিজ নিজ সংগঠনের প্যাডে বহিষ্কারের বিষয়টি গণমাধ্যমকে জানানো হয়।

জেলা বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট সৈয়দ সাবেরুল হক সাবু স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, জালেম সরকারের পতনের পর অনৈতিক কর্মকাণ্ডে জড়িত থাকার অপরাধে অর্থাৎ দলের নীতি আদর্শ পরিপন্থি কর্মকাণ্ডের সুনির্দিষ্ট অভিযোগের পরিপ্রেক্ষিতে দলের গঠনতন্ত্র অনুসারে কেন্দ্রীয় বিএনপির পরামর্শক্রমে কেশবপুর উপজেলা ও পৌর বিএনপির তিন নেতাকে দলের প্রাথমিক সদস্য পদসহ সব পদ থেকে স্থায়ী বহিষ্কার করা হলো। বহিষ্কৃতরা হলেন– আকরাম হোসেন বাবু, সোহেল হাসান আইদ ও রফিকুল ইসলাম।

সদর উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুর রাজ্জাক স্বাক্ষরিত অপর এক বিজ্ঞপ্তিতে বলা হয়, সাধারণ সম্পাদক আঞ্জুরুল হক খোকনের সিদ্ধান্তক্রমে দলীয় শৃঙ্খলা ভঙ্গের সুস্পষ্ট অভিযোগের ভিত্তিতে লেবুতলা ইউনিয়ন বিএনপির ২ নম্বর ওয়ার্ড শাখার সদস্য আব্দুর রবকে সংগঠনের প্রাথমিক সদস্য পদসহ সব পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

জেলা যুবদলের দপ্তর সম্পাদক কামরুল ইসরাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, সংগঠনের সভাপতি এম তমাল আহমেদ ও সাধারণ সম্পাদক আনসারুল হক রানার সিদ্ধান্তক্রমে দলীয় শৃঙ্খলা ভঙ্গের সুস্পষ্ট অভিযোগের ভিত্তিতে কেশবপুর পৌর যুবদলের যুগ্ম-আহ্বায়ক শাহ আলম মোড়ল, ওলিয়ার রহমান উজ্জ্বলকে সংগঠনের সব পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে।
এদিকে সদর উপজেলা যুবদলের যুগ্ম-আহ্বায়ক আবুল কালাম আজাদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, দলীয় শৃঙ্খলা ভঙ্গের সুস্পষ্ট অভিযোগের ভিত্তিতে হৈবুতপুর ইউনিয়ন যুবদলের সভাপতি মাজেদুল হক, সিনিয়র সহ-সভাপতি শাবলু গাজী, সহ-সভাপতি শরীফ হোসেন, যুবনেতা রাজু আহম্মেদ ও বিল্লাল হোসেনকে সংগঠনের সব পদ থেকে বহিষ্কার করা হয়েছে। যুবদলের সব পর্যায়ের নেতাকর্মীদের তাদের সঙ্গে সাংগঠনিক কোনো সম্পর্ক না রাখার জন্য অনুরোধ করা হয়েছে। এ ছাড়া সাংগঠনিক শৃঙ্খলা ভঙ্গের সুস্পষ্ট অভিযোগের ভিত্তিতে সরকারি এম এম কলেজ ছাত্রদলের সদস্য সচিব নূর ইসলাম রুবেল, মনিরামপুর উপজেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক ইমরান হোসেন ও মনিরামপুর পৌর ছাত্রদলের ৭ নম্বর ওয়ার্ড শাখার সভাপতি মাকসিদুল আলম রোহানকে প্রাথমিক সদস্য পদসহ সংগঠনের সব পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

জেলা ছাত্রদলের সভাপতি রাজিদুর রহমান ও সাধারণ সম্পাদক কামরুজ্জামান বাপ্পি এ সিদ্ধান্ত অনুমোদন করেন। বিষয়টি নিশ্চিত করেন জেলা ছাত্রদলের প্রচার সম্পাদক রাজিবুল হক তুর্য্য।

সর্বশেষ - খবর

আপনার জন্য নির্বাচিত

গোয়ালন্দ পৌর নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী নজরুল মন্ডলের জয়লাভ

পদ্মা সেতু নির্মাণের ঋণ পরিশোধের প্রথম কিস্তিতে ৩১৬ কোটি ৯১ লাখ টাকার চেক হস্তান্তর

হলিউড কাঁপানো সেই ইরানি মারা গেছেন প্যারিস বিমানবন্দরেই

সোনা রপ্তানিতে বাংলাদেশে সম্ভাবনা উজ্জ্বল

‘সংস্কৃতির বাঁধনে বাংলাদেশ-ভারত সম্পর্ক চিরকালীন’

ক্র্যাবের সভাপতি কামরুজ্জামান, সম্পাদক সিরাজুল

সেনাবাহিনীর বৃক্ষরোপণ কর্মসূচী- ২০২৩ উদ্বোধন

বিশ্বব্যাংকের অর্থায়নে পদ্মা সেতু দুই যুগেও হতো না : স্থানীয় সরকার মন্ত্রী

সেনাবাহিনী প্রধান কর্তৃক খুলনা জেলায় সেনাবাহিনীর টহল কার্যক্রম পরিদর্শন

বিএনপি-আওয়ামী লীগের সমাবেশ, সতর্ক পুলিশ