300X70
শনিবার , ১৫ মে ২০২১ | ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

অফিস-আদালত-ব্যাংক খুলছে রোববার

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
মে ১৫, ২০২১ ৩:২২ অপরাহ্ণ

ওমর ফারুক রুবেল: আজ শনিবার (১৫ মে) শেষ হচ্ছে পবিত্র ঈদুল ফিতরের তিন দিনের ছুটি। ফলে আগামীকাল রোববার (১৬ মে) থেকে খুলছে অফিস-আদালত এবং ব্যাংক-বিমা ও শেয়ারবাজার।বিশেষ করে যাঁরা ঢাকায় ঈদ করেছেন, তাঁরা এদিন অফিসে যাবেন। আর গ্রামে ঈদ করতে যাওয়া পেশাজীবীদের ঢাকায় ফিরতে আরও কয়েকদিন লেগে যাবে।

গত বৃহস্পতিবার থেকে ছুটি ঘোষণা করে সরকার। সে হিসেবে শনিবার শেষ হচ্ছে ঈদের ছুটি আজ। ঈদের ছুটি শেষে আগামীকাল রোববার অফিস পাড়ায় যোগ দেবেন ব্যাংক-বিমা, শেয়ারবাজার ও বেসরকারি প্রতিষ্ঠানগুলোর কর্মজীবীরা।

এদিকে কাল অফিস শুরু হলেও কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতি কম থাকবে বলে আশংকা করা হচ্ছে। কারণ, আন্তঃজেলা গণপরিবহণ বন্ধ থাকায় ঈদে গ্রামে যাওয়া মানুষদের কর্মস্থলে ফিরতে যথেষ্ট বেগ পেতে হবে। যদিও সরকার ও স্বাস্থ্যবিশেষজ্ঞরা এবার নিজ নিজ অবস্থান থেকেই ঈদ পালনের আহ্বান জানিয়েছিলেন। তবে সে কথা মানেনি মানুষ।

সরকারি-বেসরকারি অফিসে তিন দিনের ঈদ ছুটি দেওয়ার জন্য বলা হলেও অনেক বেসরকারি প্রতিষ্ঠানই কয়েকদিনের অতিরিক্ত ছুটি দিয়েছে। ফলে কিছু মানুষ ফিরবেন আরও কয়েকদিন পর।

এরআগে গত বৃহস্পতিবার জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেন, ‘পবিত্র ঈদুল ফিতরের ছুটি শেষে আগামী ১৬ মে’র পর লকডাউন আরও এক সপ্তাহের জন্য বাড়তে পারে।’

‘বাংলাদেশে করোনাভাইরাসের ভারতীয় ভ্যারিয়েন্ট পাওয়া গেছে। এতে মানুষের স্বাস্থ্য ঝুঁকি বাড়তে পারে। আর এ কারণেই সংক্রমণ এড়াতে এ সিদ্ধান্ত নেওয়া হচ্ছে’, যোগ করেন প্রতিমন্ত্রী।

সারা দেশে কোভিড-১৯ সংক্রমণ আর মৃত্যুর ঊর্ধ্বগতি রুখতে গত ৫ এপ্রিল থেকে শুরু হয় সাত দিনের বিধিনিষেধ। লকডাউন শেষে দুদিন বিরতির পর গত ১৪ এপ্রিল ভোর ৬টা থেকে আটদিনের কঠোর বিধিনিষেধ শুরু হয়। সেই মেয়াদ শেষ হয় গত ২১ এপ্রিল মধ্যরাতে।

তবে করোনা সংক্রমণ পরিস্থিতির উন্নতি না হওয়ায় বিধিনিষেধের মেয়াদ ২৮ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বাড়ানো হয়। পরে লকডাউন বাড়ানো হয় ৫ মে পর্যন্ত। এরপর গত ৩ মে মন্ত্রিপরিষদের বৈঠকে আবারও লকডাউন বাড়িয়ে আগামী ১৬ মে পর্যন্ত বহাল রাখার সিদ্ধান্ত নেওয়া হয়।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :