300X70
রবিবার , ৫ ফেব্রুয়ারি ২০২৩ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ ও দূর্নীতি
  2. আইন ও আদালত
  3. আনন্দ ঘর
  4. আনন্দ ভ্রমন
  5. আবহাওয়া
  6. আলোচিত খবর
  7. উন্নয়নে বাংলাদেশ
  8. এছাড়াও
  9. কবি-সাহিত্য
  10. কৃষিজীব বৈচিত্র
  11. ক্যাম্পাস
  12. খবর
  13. খুলনা
  14. খেলা
  15. চট্টগ্রাম

বাউবিতে জাতীয় গ্রন্থাগার দিবস পালিত

প্রতিবেদক
বাঙলা প্রতিদিন২৪.কম
ফেব্রুয়ারি ৫, ২০২৩ ১১:৪৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, বাঙলা প্রতিদিন : ‘স্মার্ট গ্রন্থাগার, স্মার্ট বাংলাদেশ’ প্রতিপাদ্যকে সামনে রেখে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরি এন্ড ডকুমেন্টেশন বিভাগের উদ্যোগে আজ রোববার (৫ ফেব্রয়ারি) বাউবি’র কেন্দ্রীয় লাইব্রেরিতে জাতীয় গ্রন্থাগার দিবস-২০২৩ পালিত হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বাউবি’র উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ হুমায়ুন আখতার প্রথমেই ভাষা শহিদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। তিনি গ্রন্থাগারের মাধ্যমে জ্ঞান অর্জনের উপর গুরুত্ব আরোপ করে শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা কর্মচারীদের লাইব্রেরিভিত্তিক জ্ঞানচর্চার পরামর্শ দেন।

বই পড়া ও মননের বিকাশে লাইব্রেরিই সবচেয়ে প্রাঞ্জল, প্রাণবন্ত ও উপযুক্ত স্থান বলে উল্লেখ করেন। তিনি আরো বলেন, একসময় সকলেরই বই পড়ার অভ্যাস ছিল, নিয়মিতভাবে লাইব্রেরির মাধ্যমে বই আদান প্রদান হত। পূর্বের সেই পাঠাভ্যাস ফিরিয়ে আনার তাগিদও দেন তিনি। স্মার্ট বাংলাদেশ গড়ার জন্য জ্ঞানচর্চা প্রয়োজন, তিনি লাইব্রেরির মাধ্যমে সেই জ্ঞানচর্চা অব্যাহত রাখার তাগিদ দেন।

এ সময় উপাচার্য তাঁর ব্যক্তিগত সংগ্রহে থাকা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ক্রীড়াঙ্গনের তারুণ্যদীপ্ত বিজয়ীর একটি ছবি এবং বিভিন্ন বই, জার্নাল লাইব্রেরিয়ান সঙ্গীতা মোরশেদের কাছে হস্তান্তর করেন।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বাউবির প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. নাসিম বানু, রেজিস্ট্রার ড. মহা: শফিকুল আলমসহ বিভিন্ন স্কুলের ডিন, পরিচালক ও কর্মকর্তা কর্মচারীবৃন্দ।

সর্বশেষ - খবর

ব্রেকিং নিউজ :